আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণের অভিযোগ

0
135

নাটোর কণ্ঠ : নাটোরের লালপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিবাদমান জমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের টিটিয়া গ্রামে উত্তেজনা বিরাজ করছে। ক্ষতিগ্রস্থদের অভিযোগ বিনা নোটিশে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করা হয়েছে।

ভুক্তভুগী হাবিবুর রহমান জানান, ওয়ারিশ সুত্রে টিটিয়া মৌজার ৭৭৮/৭৭৩ হালদাগের .৬৫ একর জমিতে আমরা প্রায় ৫৪ বছর ধরে বসবাস করছি। কিন্তু, কয়েকদিন আগে হঠাৎ করেই সরকারী লোকজন বাড়ির বিভিন্ন গাছ কেটে ফেলে পাকা ঘর নির্মাণের কাজ শুরু করেন। আমরা তখন জানতে পারি এই জমিটি খাস খতিয়ানে অন্তভুক্ত ।

পরে গত ৬ /৪/২০২২ইং তারিখে আদালতে রেকর্ড সংশোধনী মামলা করে গৃহ নির্মাণ কাজে অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে লিখিত আবেদন করি। আদালত আগামী ১৭/৪/২০২২ শুনানীর দিন নির্ধারণ করে কেন অস্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হবে না সে ব্যাপারে কারণ দর্শানোর নোটিশ দেন।

কিন্তু আদালতে মামলাধীন বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ জমিতে সব রকমের স্থাপনা নির্মাণ বন্ধ রাখার নিয়ম থাকলেও ঠিকাদারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা মানছেন না। তারা ঘর নির্মাণ করেই যাচ্ছেন।

এখানে বসবাসকারী আরেকজন ভুক্তভুগী আতাবুর রহমান বলেন, আমরা মুর্খ মানুষ। জমিজমা সম্পর্কে বুঝিনা। বাপ দাদার আমল থেকে এই বাড়িতেই বসবাস করছি। এখন শুনছি জমিটি খাস। আমরা আদালতের রায়ের অপেক্ষায় আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা বলেন, “আমি আদালত থেকে নিষেধাজ্ঞা সংক্রান্ত কোন কাগজপত্র পাইনি। এমন কিছু পেলে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।”

Advertisement
পূর্ববর্তী নিবন্ধঅবৈধ ভাবে বালু উত্তোলন : ভেকু জব্দ করলেন প্রশাসন
পরবর্তী নিবন্ধনাটোরে এক যুবককে শ্বাসরোধে হত্যার ঘটনায় দুইজন আটক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে