আনন্দ-উচ্ছাসে সমাপ্ত হলো চলনবিলের খবরের প্রতিনিধি সম্মেলন

0
101

আনন্দ-উচ্ছাসে সমাপ্ত হলো চলনবিলের খবরের প্রতিনিধি সম্মেলন

স্টাফ রিপোর্টার :
তারণ্যদীপ্ত আনন্দ-উচ্ছাস আর জয়গানের পাশাপাশি আগামীর সত্য প্রকাশে অকুতোভয় সৈনিকের মত পথচলার শপথ নেয়ার মধ্য দিয়ে সমাপ্ত হল নাটোরের অন্যতম দৈনিক চলনবিলের খবর পত্রিকার প্রতিনিধি সম্মেলন।

উত্তরবঙ্গের প্রাণখ্যাত, রাজশাহী, বগুড়া, নওগাঁ, পাবনা আর নাটোরের স্পর্শ সংশ্লিষ্ট দেশের বৃহত্তম বিল চলনবিলে আয়োজন করা হয় এই প্রতিনিধি সম্মেলন। সোমবার দিনব্যাপী চলা এই প্রতিনিধি
সম্মেলনে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে দায়িত্বরত নবীন-প্রবীণ সাংবাদিক ছাড়াও অংশ নেন
নাটোর, নওগাঁ ও সিরাজগঞ্জ জেলার প্রতিনিধি, কবি, লেখক, বাউলশিল্পীসহ চলনবিলের খবর পত্রিকার ব্যাবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।

সোমবার সকালে সিংড়া পয়েন্ট থেকে নৌকাভ্রমণের মধ্যে দিয়ে শুরু হওয়া এই প্রতিনিধি সম্মেলনে চলনবিল পরিবারের সদস্যসহ প্রায় ৭০ জন অংশগ্রহণ করেন।

এসময় অংশগ্রহণকারীরা তিশিখালি মাজার ও জিন্দাপীরের মাজার জিয়ারত করা ছাড়াও বিলশার স্বর্ণদীপ ও নৌকা ভ্রমনের মাধ্যমে বিশাল চলনবিলের সৌন্দর্য উপভোগ করেন।

পত্রিকার পরিচালনা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ কামরুল ইসলামের সভাপতিত্বে দিনশেষে স্বর্নদ্বীপে আয়োজিত আলোচনা সভার মাধ্যমে প্রতিনিধিদের পরিচয় পত্র তুলে দেন কর্তৃপক্ষ।

পত্রিকার নির্বাহী সম্পাদক কামাল মৃধার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুল মজিদ, বার্তা সম্পাদক রাজু আহমেদ, চিফ রিপোর্টার সালাউদ্দিন আহমেদ, নওগাঁ জেলা প্রতিনিধি একেএম কামাল উদ্দিন টগর, লালপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি এমএ রায়হান, সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেন, সিংড়া উপজেলা প্রতিনিধি ও ইনচার্জ খলিল মাহমুদ, গুরুদাসপুর ইউনিটের ইনচার্জ আব্দুস সালাম, প্রকাশনা সম্পাদক মোস্তানুর রহমান রাংকু, বড়াইগ্রাম প্রেসক্লাবের সাধারন সম্পাদক রেজাউল করিম, ৭১ বাংলা টিভির সাংবাদিক জাহিদ হাসান, বাগাতিপাড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও চলনবিলের খবরের স্টাফ রিপোর্টার আনোয়ার হোসেন অপু, ফজলুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা দেশ ও দেশের মানুষের সার্বিক কল্যাণে অকুতোভয় সৈননিকের মত প্রকৃত সত্য ও তথ্য উপাত্তসমৃদ্ধ তথা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য উদীয়মান তরুণ সাংবাদিকদের প্রতি আহবান জানান। প্রতিনিধিরাও সত্য ও সাহসী সংবাদ পরিবেশনে শপথ নেন ।

দেশ ও দেশের মানুষের কল্যাণে সমাজের প্রতিটি স্তর থেকে সত্য সংবাদ তুলে আনার মত প্রেরণা ও দায়িত্ব পাওয়ায় এসময় চলনবিলের খবর পত্রিকার প্রতিনিধি ও উপস্থিত ব্যাক্তিবর্গ আনন্দ-উচ্ছাস ও জয়গান গেয়ে দিন শেষে নিজ লক্ষে রওনা হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে