কর্মহীন মানুষের ঘরে ঘরে খোদেজা বেগম শাপলা

0
371

রাজিবুল ইসলাম বাবু স্টাফ রিপোর্টারঃ-

“করোনাতে মরো না ঘরের থে‌কে নড়না” করোনা ভাইরাস বিস্তার রোধে, নিজের স্বার্থে, দেশের স্বার্থে ঘরেই অবস্থান করুন। আপদকালীন সময়ে আপনার পাশে থাকার প্রত্যয় নিয়ে অসহায়দের পাশ্বে দাড়াবো। নাটোরের বাগাতিপাড়া দয়রামপুরে এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাগাতিপাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলা, কর্মহীন অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে বিশ্ব। একই অবস্থা বাংলাদেশেও। করোনা সংক্রমণ ঠেকাতে সারাদেশে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

এ ভাইরাস প্রতিরোধে নিত্য প্রয়োজনীয় পণ্য ছাড়া সারাদেশের ন্যায় দয়রামপুর বাজারে ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন বন্ধ রয়েছে। ঘরবন্দী হয়ে পড়েছেন সাধারণ মানুষ। এতে বন্ধ হয়ে গেছে নিম্ন আয়ের মানুষের উপার্জন। ফলে ওই মহিলা ভাইস চেয়ারম্যান খাদ্যসামগ্রী সহ নানা ভাবে সহযোগিতার হাত বাড়িয়েছেন এসব নিম্ন আয়ের মানুষের প্রতি।

বৃহস্পতিবার ২/৪/২০২০ এপ্রিল বেলা ১২ঘটিকায় দয়রামপুর ইউনিয়নে ৩ নং ওয়ার্ড মিশ্রী পাড়া, নিম্ন আয়ের কর্মহীন এসব মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন খোদিজা বেগম শাপলা। বাগাতিপাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তার নিজ অর্থায়নে উপজেলার দিন মজুর, রিক্সা চালক, ভ্যানগাড়ী চালক, পরিবহন শ্রমিক, রেষ্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও চায়ের দোকানসহ কর্মহীন অসহায় প্রায় ১৫০ জন পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় প্রত্যেক পরিবারকে চাল, ডাল, আলু, পেয়াজ, সয়াবিন তেল, সাবান বিতরণ করেন।

তিনি বলেন,আতঙ্কিত না হয়ে সচেতন হোন, ঘরে থাকুন, অপ্রয়োজনে বাইরে বের হবেন না। বারবার সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন, বাইরে গেলে মাস্ক ব্যবহার করুন। আমি শুরু থেকে আপনাদের পাশে আছি এবং সবসময় মানুষের জন্য কাজ করে যাবো। তিনি সাধারণ মানুষকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহবান জানান।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে শতরুপা নাট্যগোষ্ঠির করোনা প্রতিরোধ মাস্ক, সানিটাইজার ও লিফলেট বিতরণ
পরবর্তী নিবন্ধসিংড়ায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে