কুড়িগ্রামের ডিসি: এখনো কি বৃটিশ রাজ্য চলছে? – এম আসলাম লিটন

0
611
ariful, আরিফুল, সাংবাদিক

কুড়িগ্রামের ডিসি: এখনো কি বৃটিশ রাজ্য চলছে?
বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুলের অপরাধ ছিলো কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনের বিরুদ্ধে নিজ নামে পুকুর খননের অভিযোগ উঠলে সে বিষয়ে একটি প্রতিবেদন লেখা,, এবং জানা গেছে, ওই ঘটনার পর থেকেই তার বিরুদ্ধে ক্ষুব্ধ ছিলেন ডিসি, সম্প্রতি জেলা প্রশাসনের নিয়োগ অনিয়ম নিয়েও প্রতিবেদন করছিলেন সাংবাদিক আরিফুল।

গতরাতে ৭/৮জন মিলে আরিফুলের বাড়ির দরজা ধাক্কাতে ধাক্কাতে এক পর্যায় ভেংগে ফেলে আরিফুলকে তুই অনেক জ্বালাচ্ছিস বলে পিটাতে পিটাতে নিয়ে যাওয়া হয়, এরপর জেলা প্রশাসক কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাদক পাওয়া গেছে অভিযোগ এনে রাত আড়াইটার দিকে কুড়িগ্রাম কারাগারে পাঠিয়ে দেওয়া হয় আরিফুলকে এক বছরের জেল দিয়ে।

আরিফুলের স্ত্রী ও পরিবারের জোরাল দাবী আরিফুল পান সিগারেট পর্যন্ত খেতো না এবং সবচেয়ে বড় কথা তারা বাসা সার্চ করেনি।

ক্ষমতার দাপটে দেশ অন্ধকার। আমরা আরিফুলের সঠিক অপরাধ জানতে চাই, রাতের বেলা ভ্রাম্যমাণ আদালত মানুষকে মারতে মারতে নিয়ে যাওয়া, দরজা ভেংগে ফেলা ও বাড়ি সার্চ না করেই মাদক রাখার অভিযোগে এক বছরের কারাদণ্ড দেয়া যেতে পারে কিনা এবিষয়ে প্রশাসনের বক্তব্য জানতে চাই। দেশটা মগের মুল্লুক নয়। একজন সাংবাদিককে ডিসির ব্যক্তিগত আক্রোশে একবছরের কারাদণ্ড যেন না দেয়া হয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। দয়াকরে এবিষয়ে তদন্ত করুন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপ্রসঙ্গ সাংবাদিক আরিফুল ইসলাম গ্রেপ্তার -ভায়লেট হালদার
পরবর্তী নিবন্ধএক সাথে ( সাংবাদিক রিগ্যানকে নির্যাতনের প্রতিবাদে) .রেজাউল করিম রেজা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে