চলমান জীবনের ছন্দপতন -মনিমূল হক

0
624
Monimul Hoque

মনিমূল হক : মানুষ নিজের ছায়ামূর্তিকেও ভয় পেতে শুরু করেছে আজকাল। ভালোবাসার পৃথিবীতে সারি সারি মৃত্যুর মিছিল। প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীতে রুপ নিয়েছে। পৃথিবী হয়েছে চলমান মৃত্যু উপত্যকা। জনপদের পর জনপদ অঘোষিত বিরানভূমিতে পরিণত হচ্ছে। মানুষের প্রতিরোধ শক্তি আজ শূন্যের কোঠায়। অজানা-অচেনা অদৃশ্য এক কণিকা- যার দৃষ্টি নেই,শব্দ নেই, বোধ নেই, বিবেক নেই,- নেই ঘ্রাণ বা হাত-পা কোনো কিছু। আছে শুধু সৃষ্টি আর বিস্তার। মুহূর্তেই কেড়ে নিচ্ছে মানুষের প্রাণবায়ু। এ মুহর্তে কর্মহীন মানুষের অসহায়ত্ব ভাবাচ্ছে আমাদেরকে……।

নাটোর ফ্রেন্ডস এন্ড ফাইট ক্লাবের সদস্যদের নিয়ে কর্মহীন মানুষের সাথে সহমর্মীতা প্রকাশের জন্য অতি ক্ষুদ্র আয়োজন করেছিলাম আজ। ক্লাবের ৪০ জন নিম্নমধ্যবিত্ত সদস্য সাধ্যমত আর্থিক সহায়তা দিয়েছেন। কোন ফটোসেশন দেখানোর অভিপ্রায়ে নয়,- শুধুমাত্র মহান রাব্বুল আল আমিনের সন্তষ্টির জন্য আমাদের এ আয়োজন। বিতরণ করলাম ১৫০ টি চাউল-ডাউলের প্যাকেট। প্রতিটি প্যাকেটের মুল্যমান ছিল ২৭০/-টাকা। কোন গ্রহীতাকে জানতেও দেইনি- আমরা কারা। আগামীতেও আমরা সাধ্যমত এ কার্যক্রম চালিয়ে যাবো ইনশাল্লাহ।

বিতরণ অংশের একটি ছবি আপলোড দিলাম। গ্রহীতার অসহায় মুখমন্ডল দৃশ্যমান করতে মন চায়নি, তাই ষ্টীকার দিয়ে আড়াল করলাম। আমরা ছবির আপলোডটি দিয়েছি ভিন্ন এক নিয়তে, আর সেটি হলো- ”আমাদের দেখে উদ্বুদ্ধ হয়ে একটি মানুষও যদি তার নিজের অধিক্ষেত্রে এগিয়ে আসে….?.”।

আসুন, মানুষের মনোজগতের ভেতরে প্রবেশ করে সহমর্মীতাকে আলোকিত করি। আমাদের জন্য দোয়া করবেন।

Advertisement
উৎসMonimul Hoque
পূর্ববর্তী নিবন্ধএখন পর্যন্ত নাটোর করোনামুক্ত, ৮ জনের রক্ত পরীক্ষা, মেলেনি করোনার উপস্থিতি
পরবর্তী নিবন্ধকিছুটা তো চাই -কবি বনশ্রী বড়ুয়া‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে