জাগো বাহে কোনঠে সবায় সংগঠন, বিনামূল্যে সবজি দিলেন কর্মহীন মানুষের বাড়িতে

0
658
news

নাটোর কন্ঠ : একের পর এক বন্ধ হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, নিম্নআয়ের মানুষগুলো হয়েছে কর্মহীন, বিচ্ছিন্ন হয়েছে এক স্থান থেকে আরেক স্থানে যাতায়াত। তবুও কিছু মানুষ প্রশাসনের নজর এড়িয়ে বিভিন্ন গ্রাম গঞ্জের পথ পায়ে হেঁটে অথবা ইজিবাইকে, অটোচালিত ভ্যান রিক্সায়, এক স্থান থেকে আরেক স্থানে চলে যাচ্ছে, আর এভাবেই ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস, প্রতিদিন মরছে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষ।

জনসচেতনতায় সরকার, স্থানীয় প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠন থাকলেও অনেক নাগরিক উদাসীনতার ভাব দেখাচ্ছে। অন্যদিকে গৃহবন্দি হয়েছেন অসহায় দারিদ্র অনেক মানুষ, তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তাদের খাদ্য সংকট নিরসনে স্থানীয় প্রশাসন সজাগ রয়েছে, সেই সাথে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো ত্রাণ বিতরণ করে চলেছে।

তারমধ্যে জাগো বাহে কোনঠে সবায় এই সংগঠনটি গত মাসের ২৫ তারিখ থেকে বিভিন্ন রকম কর্মসূচি বাস্তবায়ন করেছে এবং মানুষের দ্বারপ্রান্তে প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দিচ্ছে, তারই ধারাবাহিকতায় আজ প্রায় একশত পরিবারের মাঝে সবজি বিতরণ করলেন জাগো বাহে কোনঠে সবায় সংগঠন।

জাগো বাহে কোনঠে সবায় সংগঠনের পরিচালনা পর্ষদের সঙ্গে কথা বলে জানা যায় কয়েকশো হতদরিদ্র, কর্মহীন পরিবারের মধ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে, এছাড়াও তারা মাস্ক, হ্যান্ড ওয়াশ, সচেতনতামূলক লিফলেট বিতরণ সহ জনসচেতনতায় কাজ করে চলেছে এবং ভবিষ্যতে আরও উদ্যোগ গ্রহণ করা হবে বলে তারা জানিয়েছেন।

তারা আরো জানান, আজকের সবজি, সাধারন একজন ব্যবসায়ী মুন্না ইসলাম, তার পক্ষ থেকে সংগঠনে দেওয়া হয়েছে, যেন নিম্নআয়ের মানুষের মাঝে বিতরণ করা হয়, যাতে করে মানুষ বাজারমুখী না হয়। এই সমাজের সচ্ছল ব্যক্তিরা অসচ্ছল এই মানুষের জন্য এগিয়ে আসবে এমনটাই প্রত্যাশা করছেন তারা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপৃথিবী হোক মানুষের বাসা -পলি শাহীনা
পরবর্তী নিবন্ধব্যাক্তি উদ্যোগে ২৫০ পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন ডাঃ সিদ্দিকুর রহমান

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে