জুয়েলারি দোকান খুললে ৫০ হাজার টাকা জরিমানা

0
4222
জুয়েলারি মালিক সমিতি

নাটোর কণ্ঠ : নাটোরের যেকোন জুয়েলারি দোকান খুললে, ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে ! কোন দোকান খোলা হয়েছে এমন তথ্য ছবি অথবা ভিডিও দিতে পারলে, তাকে ১০ হাজার টাকা পুরস্কারে ভূষিত করা হবে, এমন সিদ্ধান্ত নাটোর জুয়েলারি মালিক সমিতির।

নাটোর জেলা জুয়েলারি মালিক সমিতির সাধারণ সম্পাদক, ভবেশ চন্দ্র চক্রবর্তী (ভক্ত)  নাটোর কণ্ঠকে জানান, এক ঘন্টা সময় দেওয়া হয়েছিল জুয়েলারি মালিকদের, এই সময়ের মধ্যে তারা লেনদেন করতে পারেন, কিন্তু লক্ষ্য করে দেখা যাচ্ছে, সামাজিক দূরত্ব বজায় না রেখে, সমিতির নির্ধারিত সময়ে লংঘন করে, তারা নিজেদের ইচ্ছা মতন, দীর্ঘক্ষন দোকান খোলা রাখছে, তাই আজ সমিতির অস্থায়ী কার্যালয় এক জরুরি বৈঠক ডাকা হয়।

মালিক সমিতির সকল সদস্যের সম্মতিক্রমে, এই সিদ্ধান্তে উপনীত হয় যে, কোন দোকান ঈদের আগ পর্যন্ত খুলতে পারবে না, যদি কেউ খুলে তাহলে তার ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে, কোন দোকান খোলা আছে এমন তথ্য, ছবি অথবা ভিডিও জুয়েলারি মালিক সমিতিকে অবগত করলে, তাকে ১০ হাজার টাকায় পুরস্কারে, পুরস্কৃত করা হবে বলে তিনি জানালেন।

নাটোর জেলা জুয়েলারি মালিক সমিতির সভাপতি, স্বপন পোদ্দার নাটোর কণ্ঠকে জানান, সমিতির বিধি নিয়ম না মেনে, জুয়েলারি পট্টির দোকানদাররা, দোকানদারি করছিলো, সরকারের বিধি নিষেধ মানছিলেন না তারা, তাই ঈদের আগ পর্যন্ত সকল দোকান বন্ধ ঘোষণার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কেন্দ্রীয় নির্দেশনা আছে ঈদের আগ পর্যন্ত দোকান বন্ধ থাকবে, কিন্ত সাধারণ ক্রেতা ও দোকানদারের সুবিধার্থে, নাটোর জুয়েলারি মালিক সমিতির পক্ষ থেকে, এক ঘণ্টা সময় দেওয়া হয়েছিল লেনদেন করার জন্য, সেই নিয়ম না মানার কারণে, এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে, তিনি জানান।

সর্বসম্মতিক্রমে এমন সিদ্ধান্তের অনুমোদন হলেও, মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছে, নিম্নশ্রেণির, ছোট দোকান মালিকরা, তারা বলছেন, বড় বড় ব্যবসায়ীদের জন্য এটা কোন সমস্যা নয়, তবে ক্ষুদ্র দোকানদারের জন্য এটা সমস্যা, তাই বিষয়টি পুনর্বিবেচনা করবেন বলে, মনে করছেন  ক্ষুদ্র ব্যবসায়ীরা।

Advertisement
উৎসMahabub Khandakar
পূর্ববর্তী নিবন্ধগুরুদাসপুরে ঈদসামগ্রী উপহার পেল ৬শ’ শিক্ষার্থী
পরবর্তী নিবন্ধএকটি নক্ষত্রের পতন -কবি প্রদীপ সরকার‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে