নাটোরের বাগাতিপাড়ায় উদ্ধারকৃত অজ্ঞাত ভাসমান মরদেহ পাতাজান বেগমের

0
146
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরের বাগাতিপাড়ায় বড়াল নদী থেকে উদ্ধারকৃত অজ্ঞাত বৃদ্ধার ভাসমান মরদেহের পরিচয় পাওয়া গেছে। গত ১ ফেব্রুয়ারী উদ্ধার হওয়া মৃত বৃদ্ধার নাম পাতাজান বেগম। তার বয়স ৭০ বছর এবং পার্শ্ববর্তী লালপুর উপজেলার ২ নং ঈর্শ্বদী ইউনিয়নের শিবনগর কাজি পাড়া গ্রামের মৃত হুজুর আলীর স্ত্রী। ওই বৃদ্ধার পরিচয় নিশ্চিত করেছেন তার নাতি (মেয়ের ছেলে)সজল মন্ডল।

সজল মন্ডল জানান, প্রায় ১৫ দিন আগে হঠাৎ করেই তার নানি হারিয়ে যায়। আশেপাশে খোঁজ করে এমনকি মাইকিং করেও পাওয়া যায় না। পরে জানতে পারি বাগাতিপাড়ায় এই রকম একজন বৃদ্ধার মৃতদেহ পাওয়া গিয়েছে। খবরের সুত্র ধরে বৃহস্পতিবার বিকালে ওই এলাকায় গিয়ে স্থানীয় এক সাংবাদিক এর মোবাইলে ভিডিও দেখে চিনতে পারি যে ওটা তার নানি।

ইতিমধ্যে নানির দাফন সম্পন্ন হয়ে গেছে। তার নানি প্রায় দুই বছর আগে মানসিক রোগে আক্রান্ত হন। মাঝে মধ্যেই বাড়ি থেকে বের হয়ে যেতেন। খোজাখুজি করেও তাকে পাওয়া যেত না। তিনি নিজেই বাড়ি ফিরে আসতেন। নানির তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম খবরটি নিশ্চিত করে বলেন, বৃদ্ধার নাতি পরিচয়ে সজল নামে একজন থানায় এসেছিলো। লালপুর কাজি পাড়া থেকে আসা সজলের দেয়া বিবরণ এবং তার কাছে থাকা পাসপোর্ট সাইজের ছবি দেখে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায় যে ওই মৃত্যু বৃদ্ধা তার (সজলের) নানি। তবে এই পরিচয়টি যাচাইয়ের মাধ্যমে সম্পূর্ণভাবে নিশ্চিত হয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এদিকে পরিচয় পাওয়ার আগেই লাশ উদ্ধারের পরদিন বুধবার (২ ফেব্রুয়ারী) সন্ধ্যায় আদালতের আদেশে বাগাতিপাড়া মডেল থানার তত্ত্বাবধানে অজ্ঞাত লাশ হিসেবে বাগাতিপাড়া পৌরসভার সহযোগিতায় (আঞ্জুমান) পোড়াবাড়িয়া কবরস্থানে মরহুমার দাফন সম্পূর্ণ করা হয় বলেও জানান ওসি।

উল্লেখ্য, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় , ১ ফেব্রুয়ারী সকাল আটটার দিকে বড়াল নদীতে বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়। পরিচয় সনাক্তের অনেক চেষ্টা করেও তা পাওয়া যায়নি। পরে ময়নাতদন্ত শেষে বুধবার সন্ধ্যায় বাগাতিপাড়া মডেল থানার তত্ত্বাবধানে পেড়াবাড়ীয়ার লক্ষনহাটি কেন্দ্রীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে মাঘের বৃষ্টিতে জনজীবনে স্থবিরতা
পরবর্তী নিবন্ধনাটোরের গুরুদাসপুরে হাড় কাপানো শীতে বোরো ধান রোপণে ব্যস্ত কৃষক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে