নাটোরের আব্দুলপুরে ইঞ্জিন বিকল বাংলাবান্ধা ট্রেন

0
148

নাটোর কন্ঠ : নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশনে রাজশাহীগামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে ত্রুটি দেখা দিয়েছে। ফলে নির্ধারিত সময়ের ‌তিন ঘন্টা পর সন্ধ্যা ৭ টাতেও ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে আব্দুলপুর রেলওয়ে জংশন ছেড়ে যায়নি।

পরে ট্রেনটি ছেড়ে যাওয়ার জন্য ইঞ্জিন চালু করলে ইঞ্জিনের একটি পিন ভেঙ্গে বিকল হয়ে পড়ে। এরফলে ট্রেনটি জংশনেই আটকা পড়ে। পরে ঈশ্বরদী রেলওয়ে কার্যালয়ে সংবাদ দেওয়া হয়।

একটি ইঞ্জিন নিয়ে আসার পর ট্রেনটি জংশন থেকে ছেড়ে যাবে। এতে প্রায় তিন ঘন্টা ট্রেনটি আব্দুলপুর জংশনে আটকা পড়ে থাকে। তবে অন্য কোন ট্রেন চলাচলে কোন সমস্যা হয়নি

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে আব্দুলপুর রেলওয়ে স্টেশনে এঘটনা ঘটে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। বিকেল ৪.২০ মিনিটে আব্দুলপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ার কথা ছিলো ট্রেনটির।

আব্দুল কাদের নামে এক যাত্রী জানান, “বাংলাবান্ধা ট্রেন রাজশাহীতে যাওয়ার জন্য তিনি নিধারিত সময় বিকেল ৪.২০ মিনেটে স্টেশনে এসছিলেন। কিন্তু সন্ধ্যা ৭টাতেও ট্রেন ছাড়েনি। এতে চরম দুর্ভোগে পড়তে হয়’’ বলে জানান তিনি।

আব্দুল্লা আল মামুন নামের এক যাত্রী জানান, “বিকেল ৪.২০ মিনিটে ট্রেন ছাড়ার কথা ছিল। আড়াই ঘন্টা ধরে স্টেশনে বসে আছেন। এখনো ট্রেন ছাড়েনি, কখন ছাড়বে তাও ঠিক নেই তাই বাড়ি ফিরে যাচ্ছি।’’

আব্দুলপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাষ্টার মো. আরিফ হোসেন বলেন, “ট্রেনটি বিকেল ৪.২০ মিনেটে স্টেশন ছাড়ার কথা ছিল। বিকেল ৪টা ৩০ মিনিটে ট্রেনটি আব্দুলপুর রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়।

ইঞ্জিনে ত্রুটির কারনে সন্ধ্যা ৭টাতেও ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে যাত্রী নিয়ে আব্দুলপুর রেলস্টেশন ছেড়ে যায়নি। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন আসছে। উদ্ধারকারী ট্রেন আসলে ইঞ্জিন বদল করে যাত্রীদের নিয়ে ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যাবে।’’

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে সমকাল সুহৃদের স্টল ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপের বই বিনিময় উৎসবে
পরবর্তী নিবন্ধজাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন নাটোরের লালপুরে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে