নাটোরের গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ‘প্রবীণ স্বাস্থ্যসেবা কর্ণার’ উদ্বোধন

0
200

আলী আক্কাছ : নাটোরের গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘প্রবীণ স্বাস্থ্যসেবা কর্ণার’ নামে বিশেষ সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪৩ নম্বর কক্ষে ফিতা কেটে বিশেষ ওই কর্নার উদ্বোধন করা হয়।

আয়োজক সুত্রে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান ২০২০ সালে নিজস্ব উদ্যোগে উপজেলার খুবজীপুরে প্রবীণ স্বাস্থ্য সেবা কেন্দ্র চালু করেন।

সেটির কার্যক্রম সারাদেশে প্রশংসিত হয়। বর্তমান সরকার পাইলট প্রকল্প হিসাবে এটি সারাদেশে চালুর উদ্যোগ গ্রহন করেছেন। তার ধারাবাহিকতার গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবীণ স্বাস্থ্যসেবা কর্নার চালু করা হলো।

ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুজাহিদুল ইসলাম,গুরুদাসপুর সরকারী পাইলট স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গির আলোম মিঠু,সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলাম,খুবজীপুর ইউনিয়ন প্রবীন স্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক অধ্যাপক গোলাম মোস্তফা, চলনবিল প্রেসক্লাবের সভাপতি এমএম আলী আক্কাছ, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাজেদুর রহমানসহ সুধীজন উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুজাহিদুল ইসলাম বলেন,প্রবীণ স্বাস্থ্যসেবা কার্যক্রম বর্তমান সরকারের একটি বিশেষ পাইলট প্রকল্প। গুরুদাসপুর হাসপাতালে দেশের প্রথম এ সেবা কর্নার চালু হলো।

এখন থেকে এ হাসপাতালে ৬০ উর্ধ্ব প্রবীণ মানুষ বিনামুল্যে ডায়বেটিক, উচ্চ রক্তচাপ পরিক্ষা ও বিনামূল্যে ওষুধ পাবেন। সেবা প্রত্যাশীদের হাসপাতালের একটি বিশেষ কার্ড প্রদান করা হচ্ছে। ডাটাবেজে তাদের সকল তথ্য ও রোগের বর্ননা লিপিবদ্ধ করা হচ্ছে। উপজেলার প্রবীণ জনগোষ্ঠিকে এ সেবার আওতায় আনা এ কার্যক্রমের লক্ষ্য।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে বোমা সাদৃশ্য বস্তুর সন্ধান : বোমা ডিসপোজাল টিমকে তলব
পরবর্তী নিবন্ধনাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’এর উদ্বোধন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে