নাটোরের তৃণমূল নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে কর্মশালা

0
143
natore kantho

নাটোর কণ্ঠ : তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে নাটোরে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১৯ জুন) দুপুরে নাটোর শহরের কানাইখালী মল্লিকবাড়ি জাতীয় মহিলা সংস্থার অডিটরিয়ামে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জাতীয় মহিলা সংস্থা নাটোর জেলা শাখার চেয়ারম্যান নসিমা বানু লেখার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের নাটোর প্রতিনিধি মোঃ জালাল উদ্দিন, সদর উপজেলা সমবায় অফিসার মঞ্জিরা পারভিন, জাতীয় মহিলা সংস্থা নাটোর জেলা কার্যালয়ের নির্বাহী কর্মকর্তা মোঃ বাবুল আক্তার, তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের প্রশিক্ষণ কর্মকর্তা জনি চন্দ্র দাস, শিশু একাডেমির প্রতিনিধি মোঃ মনিরুল ইসলামসহ প্রশিক্ষণার্থীরা।

কর্মশালায় বক্তারা বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তা সুন্দরভাবে বাস্তবায়ন করে নারীরা যাতে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারে সেজন্য কাজ করে যাচ্ছে।

এখন আর নারীদের বসে থাকার সময় নেই, যেকোনো প্রশিক্ষণ গ্রহণ করে একজন নারী নিজ পায়ে দাঁড়াতে পারছে এবং অর্থনৈতিকভাবে নিজে স্বাবলম্বী হয়ে পরিবার ও দেশের কাজে অগ্রণী ভূমিকা রাখছে।

তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারীউ দ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের প্রশিক্ষণ কর্মকর্তা জনি চন্দ্র দাস বলেন, নাটোরে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় মোট ৫টি ট্রেডে প্রশিক্ষণ চলমান রয়েছে।

এই প্রশিক্ষণ গ্রহণ করে নারীদের দক্ষতা, আত্মবিশ্বাস বৃদ্ধি পাচ্ছে আর ব্যবসা ও কর্মসংস্থানের কলা কৌশল শিখে তৃণমূল পর্যায়ের নারী উদ্যাক্তাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিকাশ সাধন তরান্বিত হচ্ছে।

নাটোরে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় নারীদের বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড ই-কর্মাস, ইন্টেরিয়র ডিজাইন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট এই ৫টি বিষয়ে প্রশিক্ষণ চলমান রয়েছে আর এই প্রশিক্ষণ গ্রহণ করে অসংখ্য নারী তাদের কর্মসংস্থানের নতুন যাত্রা শুরু করেছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’এর উদ্বোধন
পরবর্তী নিবন্ধঋণ না নিয়েও ঋণ খেলাপি হিসাবে নোটিশ দেয়ায় বিক্ষোভ, মানববন্ধন স্মারকলিপি প্রদান

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে