নাটোরের বড়াইগ্রামের নকল সিগারেট জব্দ : দুই লক্ষ টাকা জরিমানা

0
197
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরের বড়াইগ্রামে নকল সিগারেট জব্দ এবং সামির টোব্যাকো লিমিটেডকে দুই লক্ষ টাকা জরিমানা ও দুই লক্ষ সলাকা সিগারেট ধ্বংস করা হয়। ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে উপজেলায় কয়েন বাজার এলাকার ওই প্রতিষ্ঠানকে দুই লক্ষ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ রাজশাহী বিভাগীয় কাযালয় ও সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীর -এর নেতৃত্বে বড়াইগ্রাম উপজেলার কয়েন বাজার এলাকায় তদারকি করা হয়। তদারকির সময়ে প্রচুর নকল সিগারেট সলাকা ও ব্যান্ডরোল পাওয়া যায়।

এ সময়ে ভোক্তা অধিকার বিরোধী কাজ করার অভিযোগে সামির টোবাকো লিমিটেড নামের ওই প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫০ ধারা নকল পণ্যে তৈরী করার অপরাধে দুই লক্ষ টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

তদারকিকালে ব্যবসায়ীদের যৌক্তিক মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা টানানো ও নিয়মিত হালনাগাদ করা এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেয়া হয়। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন র্যাব-৫ এর একটি টিম। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন অভিযানকারি টিম।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধ‘বস্তুত জুমার নামাজ খুবই গুরুত্বপূর্ণ ও বরকতময়’
পরবর্তী নিবন্ধনাটোরের নলডাঙ্গায় স্কুলছাত্রীর আত্মহত্যা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে