নাটোরের বাগাতিপাড়ায় বি.এন.পি’র বিক্ষোভ সমাবেশ

0
151

এম খাদেমুল ইসলাম : জ্বালানি-ভোজ্য তেল, বিদ্যুৎ-গ্যাস, সার-ওষুধ, চাল-ডালসহ সকল প্রকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি ও ভোলায় ছাত্রদল নেতা নূরে আলম এবং স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমকে-

গুলি করে হত্যার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নাটোরের বাগাতিপাড়ায় পৃথক ভাবে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা বি.এন.পি ও অঙ্গ সহযোগী সংগঠন।

শনিবার (২৭ আগস্ট) বিকেলে সমাবেশ অনুষ্ঠিত হয়। শুরুতেই বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে লাঠি হাতে নিয়ে প্রশাসনের উপস্থিতিতে সমাবেশে বাধা দেয়ার চেষ্টা করে স্থানীয় এমপি সমর্থকরা।

পরে প্রশাসন পরিস্থিতি শান্ত করলে বিএনপির নেতারা উপজেলার পৌর ভবনসংলগ্ন পেড়াবাড়িয়া দাখিল মাদ্রাসা ও লক্ষণহাটী স্কুল এ্যান্ড কলেজ মাঠে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে।

মাদ্রাসার সমাবেশের নেতৃত্ব দেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির মানবাধীকার বিষয়ক সদস্য এড. ফারজানা শারমীন পুতুল। এ সময় তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দু’বছর জেলে আটক রেখেছে সরকার।

এখনো তিনি মুক্ত হতে পারেননি। আমাদের প্রিয় নেতা তারেক রহমান মিথ্যা মামলায় অভিযুক্ত হয়ে দেশের বাইরে আছেন।

এতে উপজেলা বিএনপি’র আহ্বায়ক মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব হাফিজুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র আহ্বায়ক আমিনুল হক।

প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপি’র সদস্য সচিব রহিম নেওয়াজ। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য শহিদুল ইসলাম বাচ্চু, লালপুর বিএনপি’র আহ্বায়ক ডা. ইয়াসির আরশাদ রাজন ও সদস্য সচিব হারুন অর রশিদ পাপ্পু।

গোপালপুর পৌর বিএনপি’র আহ্বায়ক নজরুল ইসলাম মোলাম ও সদস্য সচিব জিল্লুর রহমান। বাগাতিপাড়া উপজেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক নেকবর হোসেন ও হাবিবুর রহমান।

পৌর বিএনপি’র সদস্য সচিব মাইনুল ইসলাম ও সদস্য কাউন্সিলর আজিজুর রহমান। জেলা যুবদল সভাপতি এ.হাই তালুকদার ডালিম,

জেলা ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম বেপারী প্রমুখসহ জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতা, কর্মী ও সমর্থকগণ অংশ নেন।

অন্যদিকে স্কুল এ্যান্ড কলেজ মাঠের সমাবেশে বিএনপির জেলা সদস্য গোলাম মোস্তফা নয়ন’র সভাপতিত্বে ও পৌর বিএনপির যুগ্ন আহ্বায়ক শামীম সরকার’র স্বঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, দলের কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু,

প্রধান বক্তা তরিকুল ইসলাম টিটু, বিশেষ অতিথি বাগাতিপাড়া পৌরসভার মেয়র শরিফুল ইসলাম লেলিন, উপজেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক খোদেজা বেগম আল্লাদী, তোফাজ্জল হোসেন, সদস্য আনসার আলী প্রমুখ।

এ সময় পৌর মেয়র শরিফুল ইসলাম লেলিন সরকারকে অগণতান্ত্রিক বলে আখ্যায়িত করে সরকার পতন ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ের তারা সমাবেশে অংশগ্রহণকারী নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য প্রস্তুুত থাকার জন্য আহবান জানান।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের সিংড়া শহর রক্ষা বাঁধ উদ্বোধনের ২৭ দিনেই ধস
পরবর্তী নিবন্ধনাটোরে চোরাই মোটরসাইকেলসহ ২ জন গ্রেফতার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে