নাটোরের লালপুরে বিশ্বমানের বৃদ্ধাশ্রম ও এতিমখানা ভিত্তি প্রস্তর স্থাপন

0
43

নাটোর কন্ঠ : নাটোরের লালপুর উপজেলার গ্রীনভ্যালী পার্কের পাশেই গ্রীনভ্যালী ওল্ডএইজ হোম এন্ড অরফানেজ নামে বিশ্বমানের একটি বৃদ্ধাশ্রম ও এতিমখানা’র নিজস্ব ভবনের ভিত্তি প্রস্তুর স্থাপন করা হয়েছে।

শনিবার (১ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আদম আলীর সহধর্মিনী আজমিরা খাতুন ‘গ্রীনভ্যালী বৃদ্ধাশ্রম ও এতিমখানা’র উদ্বোধন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু,

গ্রীন ভ্যালী পার্কের ব্যবস্থাপনা পরিচালক নূরীয়া পারভীন, পল্লী বিদ্যুতের ডিজিএম রেজাউল করিম খান, পার্কের পরিচালক (প্রসাশন) শামসুজ্জোহা প্রমূখ। পুলিশের অতিরিক্ত ডিআইজি আলমগীর কবির পরাগের উদ্যোগে এ কার্যক্রম শুরু হয়েছে।

এসময় প্রতিষ্ঠানের উদ্যোক্তা আলমগীর কবীর পরাগ বলেন, ‘আন্তর্জাতিক প্রবীন দিবসে ‘পরিবর্তিত বিশ্বে প্রবীনব্যক্তির সহনশীলতা’ প্রতিপাদ্য নিয়ে প্রাথমিকভাবে ১০০ শয্যার আন্তর্জাতিক মানের গ্রীণভ্যালী ওল্ডএইজ হোম এন্ড অরফানেজ (বৃদ্ধাশ্রম ও এতিমখানা) প্রতিষ্ঠা করা হবে।

এতদিন পর্যন্ত দুস্থ, সহায়-সম্বলহীন প্রবীণ নাগরিকরা খোলা আকাশের নীচে রাত কাটাতেন। শীত, গ্রীষ্ম, বর্ষায় কষ্ট পেতেন। কখনও স্থানীয় স্টেশনে আশ্রয় নিতেন। বৃদ্ধাশ্রমটি তৈরি হলে তাঁদের আর কোনও সমস্যা থাকবে না। তাদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে থাকা খাওয়ার ব্যবস্থা করা হবে।’

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের এক অজানা নদ ‘মির্জা মাহমুদ’
পরবর্তী নিবন্ধমর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত ৪ : আহত ৯ জন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে