নাটোরের লালপুরে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত আশ্রয়ন প্রকল্প হস্তান্তর

0
143
nATORE KANTHO

শিমুল আলী, লালপুর প্রতিনিধি : নাটোরের লালপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে নির্মিত ঘর পাচ্ছেন ২৪০ গৃহহীন পরিবার। সোমবার (৪ এপ্রিল ২০২২) বাংলাদেশ সেনাবাহিনীর ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের তত্ত্বাবধানে নির্মিত উপজেলার রসুলপুর আশ্রয়ন প্রকল্প হস্তান্তর করা হয়েছে।

বগুড়া সেনানিবাসের ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের ক্যাপ্টেন সাদাত শাহরিয়ার জেলা প্রশাসকের প্রতিনিধি লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানার নিকট কাজ সম্পন্ন করে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, বিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. ছিদ্দিক আলী মিষ্টু প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা বলেন, ‘মুজিব শতবর্ষ উপলক্ষে লালপুরের বিলমাড়িয়া ইউনিয়নের পদ্মার চরের রসুলপুর মৌজার ৯ দশমিক ৫০ একর জমি খাস জমি ২০২০ সালে আশ্রয়ণ প্রকল্প নির্মানের জন্য বরাদ্দ দেওয়া হয়।

২০২১ সালের ডিসেম্বর মাসে কাজ শুরু করে সেনাবাহিনী। দ্রুত কাজ শেষ করে তা হস্তান্তর করেছেন। এই প্রকল্পে ৪৮টি ব্যারাক রয়েছে। প্রতিটি ব্যারাকে ৫টি পরিবার থাকতে পারবে। সে অনুযায়ী ২৪০টি ভূমিহীন পরিবারের আসনের ব্যবস্থা রয়েছে।

প্রতিটি পরিবারের জন্য একটি শোবার ঘর ও একটি রান্না ঘর রয়েছে। আর প্রতিটি ব্যারাকে একটি করে টিউবয়েল ও দুটি করে টয়লেট রয়েছে। বাছাইকৃ প্রকৃত গৃহহীন ২৪০টি পরিবারের নিকট এক সপ্তাহের মধ্যে ঘরের চাবি বুঝিয়ে দেওয়া হবে।’

বগুড়া সেনানিবাসের ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের ক্যাপ্টেন সাদাত শাহরিয়ার বলেন, ‘সুষ্ঠুভাবে কাজ সম্পন্ন করে বুঝিয়ে দিতে পেরে আমরা গর্বিত। আমাদের এ কার্যক্রম অব্যহত থাকবে।’

Advertisement
পূর্ববর্তী নিবন্ধযেন আলাদিনের আশ্চর্য প্রদীপ : টাকা ৯০ হাজার ১৭ মাসে সুদাসলে ১৫ লাখ
পরবর্তী নিবন্ধনাটোরে গাঁজাসহ একজন আটক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে