নাটোরের সিংড়ায় ‘প্রশাসনের কারসাজিতেই চলছে ফসলি জমিতে পুকুর খনন’

0
167
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরের সিংড়ায় কৃষি জমি নষ্ট করে অবাধে পুকুর খনন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি। সোমবার সকাল ১০ টায় উপজেলার হাতিয়ান্দহ ইউনিয়নের বড়সাঐল বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হাতিয়ান্দহ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় ব্যবসায়ী নাজমুল ইসলাম, বড়সাঐল সেচ্ছাসেবী সংগঠনের সভাপতি রমিজুল ইসলাম, পল্লী চিকিৎসক আব্দুর রাজ্জাক, কৃষক আব্দুল খালেক, কৃষক শরিফুল ইসলাম, সাংবাদিক খলিল মাহমুদ প্রমুখ।

কৃষক ইউনুস আলী বলেন, থানায় ঘন্টা চুক্তি ঘন্টা চুক্তি টাকা দিতে হয় থানায় বন্ধু করবে কে ? কৃষক ইস্কান্দার আলী বলেন পুকুর খনন শুরু হলেই উপজেলা প্রশাসনের লোক এসে ব্যাটারি জব্দ করে, কিন্তু রাতের আধারে টাকা দিয়ে এলেই, পরের দিন থেকে আবার শুরু হয় সেই পুকুর খনন কাজ।

এছাড়া বক্তারা আরো বলেন, সিংড়া উপজেলার বিভিন্ন স্থানে তিন ফসলী জমি ভেকু দিয়ে পুকুর খননের ফলে একদিকে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে অপরদিকে কৃষি জমি কমছে, এতে করে ধানের ফলন ক্রমান্বয়ে কমে যাচ্ছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসক‘এর দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা।

 

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবুড়া চৌধুরীসহ চারজন জামানত হারালেন
পরবর্তী নিবন্ধইচ্ছেরা যখন মেলে দেয় ডানা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে