নাটোরের সিংড়ায় সামাজিক দুরত্ব নাই, জমে উঠেছে বিলদহর হাট

0
1087
hat

রাজু আহমেদ, সিংড়া, নাটোরকন্ঠ:

মঙ্গলবার উপজেলা প্রশাসনের সহযোগিতায় ৪ দিনের জন্য বিলদহর হাট ২৩ হাজার টাকায় ঢাকঢোল পিটিয়ে ডাক দেয়া হয়। মসজিদের মাইকে হাটের ঘোষনা দেয়া হয়। বিষয়টি তোলপার হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। হাটের ইজারা দেয়া হয় স্থানীয় যুবলীগ নেতা নুরুল ইসলাম নুরুকে।

পরে উপজেলা প্রশাসন মসজিদের মাইক ব্যবহার করে হাটের ডাক দেয়ার বিষয়ে জড়িত থাকার জন্য চামারী ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার আব্দুল কাদের ও সার্ভেয়ার আমিনুল ইসলামকে কারন দর্শানো নোটিশ করে। একদিকে নাটোরের জেলা প্রশাসক হাট বন্ধের নির্দেশ দিচ্ছেন অপরদিকে উপজেলা প্রশাসন হাটের ডাক দিচ্ছেন বিষয়টি নিয়ে নানা মহলে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

বুধবার ছিলো প্রথম দিন, বাজারে লোক সমাগম ছিলো। আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিন। বৃহস্পতিবার সকাল থেকে ব্যাপক জনসমাগম ঘটেছে। হাজার হাজার মানুষ হাটে এসেছে ক্রয় বিক্রয় করতে। একদিকে করোনায় সারাবিশ্ব নাকাল, লক্ষাধিক মানুষ মৃত। সেখানে প্রশাসনের প্রত্যক্ষ হস্তক্ষেপে হাটের ডাক হওয়ায় ব্যাপক জনসমাগম ঘটেছে। সাসাজিক দুরত্ব মানা হচ্ছে না। শত শত মানুষ মাস্ক ছাড়াই হাটে এসে কেনাকাটা করছে। এর আগে হাট ইজারাদার ছিলেন মমিন মন্ডল নামে স্থানীয় আওয়ামীলীগের এক নেতা।

মমিন মন্ডল জানান, করোনার কারনে প্রায় ১ মাস ইজারা নেয়া বন্ধ ছিলো। আমি সরকারের কাজে সহায়তার অংশ হিসেবে ইজারা নেয়নি। উপরন্তু হাটে লোক সমাগম এড়াতে প্রশাসনকে সহযোগিতা করেছি। করোনায় আমি হাট মালিক ক্ষতিগ্রস্ত । সেখানে আমাকে কোনো প্রণোদনা কিংবা সহযোগিতা কিংবা ক্ষতিপূরণ না দিয়ে হাটের ডাক হওয়ায় আর্থিক ভাবে ব্যাপক লোকসানে পড়েছি। আমি সরকারের কাছে বিনীতভাবে অনুরোধ জানাই আমার লোকসান পুষিয়ে দেয়া হোক।

এদিকে চামারী ইউপি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা জানান, বর্তমান সরকার করোনার কারনে লোক সমাগম এড়ানোর জন্য মুজিববর্ষের প্রোগ্রাম বন্ধ করে দিয়েছেন। বাঙ্গালীর ঐতিহ্য পহেলা বৈশাকের সকল অনুষ্ঠান স্থগিত করেছেন, সেখানে বিলদহর হাটে উল্টো ঘটলো। আমি উপজেলা প্রশাসনকে অনুরোধ করেছিলাম হাটের ডাক না দিয়ে যেভাবে চলছে চলুক, প্রয়োজনে লোকসান আমরা ইউনিয়ন পরিষদ থেকে দেয়ার কথা বলেছিলাম কিন্তু প্রশাসন আমার কথায় কর্ণপাত করেনি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের বাগাতিপাড়ায় আবারও ২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারান্টানে
পরবর্তী নিবন্ধনাটোরের গুরুদাসপুরে করোনা সংক্রান্ত তথ্য ও সহায়তা কেন্দ্র চালু

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে