নাটোরের সুমাইয়া, ডাক্তার হওয়ার পথে বাধা দারিদ্রতা। প্রয়োজন সহযোগিতা।

0
501
নবীউর রহমান পিপলু

নবীউর রহমান পিপলু  : অদম্য মেধাবী সুমাইয়া আক্তার অভাবকে জয় করে এবারের এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে। নাটোর সদর উপজেলার আগদিঘা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষায় অংশ নিয়ে এই ঈর্ষনীয় ফলাফল করেছে। তার বাবা আগদিঘা গ্রামের দিনমজুর মাহবুব আলম ও মা ফুলজান বিগম গৃহীনি। বাবার একমাত্র আয়েই চলে তাদের চারজনের সংসার। তার এক ভাই ফয়সাল আলম নাটোর এনএস সরকারী কলেজের বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

সুমাইয়ার ফলাফলে পরিবারের সদস্য ও শিক্ষক সহ প্রতিবেশীরা সবাই খুশী। মাটির দেওয়ালের টিনের একচালা জরাজীর্ণ বসতঘরে তাদের বসবাস। ঝড়ো বাতাসে ঘরটি ধসে পড়ার অশংকা নিয়েই তাদের থাকতে হয়। মা-বাবার অনুপ্রেরণা, স্কুল শিক্ষকদের গাইডলাইন ও সহযোগিতায় তার এ ফল অর্জনে ভূমিকা রেখেছে। বিশেষ করে ওই স্কুলের সহকারী শিক্ষক তার প্রতিবেশী শাহিন আলম তাদের দুই ভাইভোনকে আর্থিক সহায়তা সহ বিনা পয়সায় প্রাইভেট পড়ার সুযোগ করে দেওয়ায় সুমাইয়ার এই সাফল্য।

সুমাইয়া জানায় ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায়। কিন্তু এই স্বপ্ন বাস্তবায়ন হওয়ার পথে হয়তো একমাত্র দারিদ্র্যই বাধা হয়ে দাঁড়াতে পারে। দিনমজুর বাবার একার আয়ে তাতে সংসারের চাকা সচল রাখাই কঠিন, সেখানে সুমাইয়ার এই ইচ্ছা পূরণের সুযোগ কোথায়? তাই পরিবারটির পাশাপাশি এলাকার মানুষ ও শিক্ষকরাও মনে করেন, সুমাইয়ার পড়ালেখা চালিয়ে নিতে এবং তার স্বপ্ন পূরণে সরকারি-বেসরকারিভাবে সহায়তা দরকার।

Advertisement
উৎসনবীউর রহমান পিপলু
পূর্ববর্তী নিবন্ধনলডাঙ্গায় ২৫১টি মসজিদে প্রধানমন্ত্রী প্রদত্ত ১২লাখ ৫৫হাজার টাকা অনুদান বিতরণ
পরবর্তী নিবন্ধনাটোরে শিশু ভাগ্নে বলাৎকারের ঘটনায় ৩ মামার বিরুদ্ধে ব্যাবস্থা নেয়নি পুলিশ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে