নাটোরে একুশে বই মেলা উদ্বোধন : নেই কোন রাজনৈতিক নেতৃবৃন্দ

0
136

নাটোর কন্ঠ : নাটোরে উদ্বোধন করা হল ৬দিন ব্যাপী বই মেলা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যানারে নাম দেখা যায় নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুর ইসলাম শিমুল ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খাঁন, পৌর মেয়র উমা চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানের নাম দেখা যায়।

কিন্তু এসকল নেতৃবৃন্দের কাউকে মেলায় দেখা যায়নি। এনিয়ে মেলায় আগত সুশিল সমাজের মানুষদের আলোচনা করতে দেখা যায়। রাজনৈতিক নেতাদের ছাড়াইএকুশে ফেব্রুয়ারি বিকেলে নাটোরের কানাইখালী মাঠে জেলা প্রশাসনের আয়োজনে এ মেলার উদ্বোধন করা হয়। জেলা প্রশাসক শামিম আহমেদ বই মেলার উদ্বোধন করেন। পরে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শামিম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, শিশু বিষয়ক কর্মকর্তা আবুল কালাম আজাদ, প্রফেসর অলোক মৌত্র, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক ও সাংবাদিকবৃন্দ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহিদ দিবসের আলোচনায় বক্তারা বাংলা ভাষাকে সব খানে ব্যবহারের জন্য সর্বসাধারণকে উদ্বুদ্ধ করতে গুরুত্ব দেন। আলোচনা সভা চলাকালে শিশুদের চিত্রাঙ্কন ও সুন্দর হাতের লিখা প্রতিযোগীতার আয়োজন করা হয়।

আলেচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা, নাচ, গান পরিবেশন করা হয়। বিভিন্ন বিষয়ের বই নিয়ে মেলায় ৪০ টি স্টল বসে। মেলার প্রথম দিনে একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। মেলার প্রথম দিনে বই প্রেমিদের উপচে পড়া ভীর দেখা যায়।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে পথ বই মেলায় ক্ষুদে পাঠকদের পদচারনা নজর কেড়েছে
পরবর্তী নিবন্ধনাটোরে নছিমনের ধাক্কায় কৃষক নিহত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে