নাটোরে করোনায় প্রাণ গেলো যুবকের, কোথাও নেই সচেতনতা

0
891

নাটোরকন্ঠ: নাটোরে করোনায় রিদয় (২৬) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। মৃত রিদয় নাটোর সদর উপজেলার রঘুনাথপুর আমহাটি এলাকার মোহাম্মদ আলম এর ছেলে। নাটোর সিভিল সার্জন অফিস হতে প্রেরিত এক বার্তায় জানানো হয় যে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) এ চিকিৎসাধীন অবস্থায় রিদয়ের মৃত্যু হয়। এনিয়ে নাটোর জেলায় মৃতের সংখ্যা দাড়ালো মোট ১৭ জন।

এদিকে লকডাউনের পর সপিংমল দোকান পাট খোলায় নাটোর শহরে ব্যাপক জনসমাগম লক্ষ্য করা গেছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে মানুষের কেনাকাটা এবং করোনা সংক্রমনের হার কমে আসায় রবিবার সকাল দশটা থেকে বিকাল পাঁচটা দোকান খোলা রাখার সরকারি সিদ্ধান্তে হুমড়ি খেয়ে পড়ে লোকজন। রিকশা অটোরিকশার চাপে রাস্তাঘাটে জনগণের চলাচল সংকুচিত হয়ে পড়েছে। করোনা ছড়িয়ে পরলেও কোথাও নেই কোন সচেতনতা।

দোকান ও সপিংমলের সামনে হাত ধোয়া এবং স্যানিটাইজারের ব্যবস্থা রাখলেও তাতে অধিকাংশ ক্রেতাদের আগ্রহ নেই। শারীরিক দূরত্ব বজায় রাখার বালাই নেই কোন খানে। স্বাস্থ্যবিধি মানাতে  জেলা প্রশাসন এবং পুলিশের নজরদারি থকলেও তা বাস্তব পরিস্থিতি মোকাবেলায় যথেষ্ট নয় বলে মনে করছেন সচেতন সমাজ। প্রয়োজনে জনগনকে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানতে বাধ্য করবার জন্য প্রশাসনকে আরো কঠোর হবার পরামর্শ তাদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে