নাটোরে প্রতারণা মামলায় আ. লীগ নেতা কারাগারে

0
212
natore kantho

নাটোর কন্ঠ : আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নামে অর্থ আদায় ও প্রতারণা মামলায় নাটোরের গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২ এপ্রিল) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন নজরুল ইসলাম। এ সময় আদালতের বিচারক শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠাতে নির্দেশ দেন।

নজরুল ইসলাম গুরুদাসপুর উপজেলার গোপীনাথপুর গ্রামের বাসিন্দা। মামলার এজাহার থেকে জানা গেছে, ২০২২ সালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পূর্তি উপলক্ষে দরিদ্র গৃহহীনদের মধ্যে আশ্রয়ণ প্রকল্পের অধীনে-

দুই কক্ষ বিশিষ্ট আধপাকা টিন শেড ঘর দেওয়ার কথা বলে নজরুল ইসলাম ও তার সহযোগী মফিজ উদ্দিন একই উপজেলার বৃন্দাবনপুর গ্রামের মৃত আব্দুল খালেকের স্ত্রী জয়নব বেগমের কাছ থেকে ২ লাখ ৫০ হাজার টাকা নেন।

কিন্তু বহু দিন পার হলেও ঘর না দেওয়ায় জয়নব বেগম তাদের কাছ থেকে তার টাকা ফেরত চান। নজরুল ইসলাম ও মফিজ তা দিতে অস্বীকৃতি জানান। পরে জয়নব বেগম বাদী হয়ে দু‘জনকে অভিযুক্ত করে গুরুদাসপুর আমলি আদালতে অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলা দায়ের করেন।

ওই মামলায় পুলিশ নজরুল ইসলামকে গ্রেপ্তার করে। পরে আদালত থেকে জামিনে মুক্তি পান নজরুল ইসলাম। এ মামলায় তাকে হাজিরা দেওয়ার কথা ছিল প্রতিনিয়ত, কিন্তু তিনি করতেন না। এ অবস্থায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

গ্রেপ্তার থেকে রক্ষা পেতে দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন নজরুল ইসলাম। নাটোর কোর্ট ইন্সপেক্টর (পরিদর্শক) মো. রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে আওয়ামীলীগ-বিএনপি সং.ঘ.র্ষ
পরবর্তী নিবন্ধনাটোরে থাই পেয়ারা চাষ করে ভাগ্য বদল দুই সহোদর ভাইয়ের

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে