নাটোরে প্রশাসনকে ফাঁকি দিয়ে ঢাকা নারায়ণগঞ্জ থেকে আসছে মানুষ, করোনা ছড়ানোর আশঙ্কা

0
2351
Korona

নাটোর কণ্ঠ:

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন কৌশলে নাটোরে প্রবেশ করা প্রায় সাড়ে ৬০০ মানুষ এখন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। এই মানুষগুলো ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে নাটোরে প্রবেশ করেছে বলে প্রশাসনের একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে। এই মানুষগুলো বেশিরভাগই গার্মেন্টস কর্মী এবং তারা জেলার বিভিন্ন গ্রামে গ্রামে ছড়িয়ে পড়েছে। আর এতে করে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। তবে প্রশাসন এ সমস্ত জায়গায় খোঁজ নিয়ে সে সমস্ত পরিবারকে লকডাউন তথা কোয়ারিনটিনে থাকার ব্যবস্থা করেছেন বলে দাবি করেছে প্রশাসন।

জেলা প্রশাসন ও পুলিশ সুপার কার্যালয় সূত্র থেকে জানা যায়, চলতি মাসে ঢাকা নারায়ণগঞ্জ ও বিভিন্ন জেলা থেকে প্রায় ৮০০ মানুষ এ জেলায় এসেছে তার মধ্যে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে এসেছে ৬৬৪ জন। নারায়ণগঞ্জ ও ঢাকায় করোনা ছড়িয়ে পড়ার পর থেকে এসব লোকজন নিজ বাড়িতে ফিরতে শুরু করে বলে জানায় সংশ্লিষ্ট সূত্র।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, আমরা জেলার সবগুলো প্রবেশ পথ বন্ধ করার চেষ্টা করেছি এবং চেকপোস্ট বসিয়েছে। যাতে করে বাইরে থেকে এ জেলায় মানুষ প্রবেশ করতে না পারে। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি এবং যেখান থেকে যা তথ্য গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাচ্ছি ,তাদেরকে হোম করে থাকতে নির্দেশ দেয়া হচ্ছে।

জেলা সিভিল সার্জন ডাক্তার মিজানুর রহমান জানান, নারায়ণগঞ্জ ও অন্যান্য জেলা থেকে আসা মানুষজন দের বাড়ি ইতিমধ্যেই লকডাউন করবার জন্য প্রশাসনকে অনুরোধ করা হয়েছে। এবং সকল বাড়ি লকডাউন এর আওতায় এসেছে বলে তিনি জানান। তাছাড়া এপর্যন্ত জেলায় ২৬ জনের করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ২১ জনের ফলাফল আমরা পেয়েছি এবং এদের সবগুলোই নেগেটিভ। এবং পাঁচজনের পরীক্ষা-নিরীক্ষা এখনো শেষ হয়নি। পাশাপাশি আজ নতুন করে আরও সাতজন এর নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পাঠানো হয়েছে।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়ার জানান, আমাদের নাটোর সদর সহ সবকটি উপজেলায় নারায়ণগঞ্জ সহ বিভিন্ন জেলা থেকে যে সমস্ত লোকজন বাড়ি ফিরেছে তাদের বিষয়ে আমরা হোম কোয়ারেন্টিন নিশ্চিত করবার জন্য যা যা করা দরকার সব ব্যবস্থা নিয়েছি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে এ্যাড: মালেক শেখের বাড়িতে বজ্রপাত
পরবর্তী নিবন্ধনাটোরে হঠাৎ চৈত্র মাসেই কালবৈশাখী ঝড় সাথে শিলাবৃষ্টি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে