নাটোরে ফেসবুক আইডি হ্যাকার আটক, চাঞ্চল্যকর তথ্য উদ্ধার

0
660

নাটোরে ফেসবুক আইডি হ্যাকার আটক, চাঞ্চল্যকর তথ্য উদ্ধার

নাটোর কণ্ঠ, নাটোরে ফজলে রাব্বি নামে এক ফেসবুক আইডি হ্যাকার কে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের ফেসবুক আইডি হ্যাক করে বিভিন্ন স্থান থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়াই ছিল ফেসবুক আইডি হ্যাকার ফজলে রাব্বীর মূল কাজ। সম্প্রতি সরকারের এক উচ্চ পদস্থ ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক করে ফজলে রাব্বি ওরফে রাশেদুল। এরপর বিভিন্ন স্থান থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয় সে। সরকারের ওই কর্মকর্তা বিষয়টি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তাদের জানায়। পরে গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ৪ এপ্রিল অভিযান চালিয়ে রাব্বিকে তার নিজ বাড়ি থেকে আটক করে। আটকের পর জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর বিভিন্ন তথ্য প্রদান করে ফজলে রাব্বি।
আটক ফজলে রাব্বি ওরফে রাশেদুল নাটোরের দিঘাপতিয়া এমকে কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র এবং সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের পাঁচতিরাইল গ্রামের জিয়াউর রহমানের ছেলে।
পুলিশ জানায়, নাটোর সদর থানায় অভিযুক্ত ফজলে রাব্বির বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ আরও জানায়, কলেজ ছাত্র ফজলে রাব্বি ওরফে রাশেদুল সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের প্রথমে ফেসবুক আইডি হ্যাক করে। এরপর ফেন্ডলিস্টে থাকা বিভিন্ন ব্যক্তিকে ম্যাসেঞ্জারের মাধ্যমে টাকা দাবি করে। পরবর্তীতে তাদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।
পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, রাব্বি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এই চক্রের সাথে আরও যদি কেউ থেকে থাকে তাদেরকে আইনের আওতায় আনার চেস্টা চলছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় সাংবাদিকদের জন্য প্রতিমন্ত্রী পলকের মাস্ক ও গ্লাভস প্রদান
পরবর্তী নিবন্ধ১৪ এপ্রিল/পহেলা বৈশাখ পর্যন্ত বাড়লো সরকারি ছুটি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে