নাটোরে রমজানের আগেই নিয়মিত বাজার মনিটরিংয়ে প্রশাসন

0
616

নাটোরে রমজানের আগেই নিয়মিত বাজার মনিটরিংয়ে প্রশাসন

স্টাফ রিপোর্টার নাটোর কণ্ঠ
আগামী এপ্রিলে শুরু হচ্ছে রমজান, তাই আগে থেকেই বাজার মনিটরিং এ মাঠে নেমে পড়েছে প্রশাসনের কর্মকর্তারা। এরই ধারাবাহিকতায় আজ নাটোরের বিভিন্ন স্থানে চালানো হয়েছে অভিযান।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়ার জানান, রমজানের যাতে অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জম্মু মূল্য বাড়াতে না পারে তার জন্য নিয়মিত বাজার মনিটরিং অভিযান পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় আজ থেকে কাজ করছে কর্মকর্তারা। তিনি জানান, আজ সোমবার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব জিয়াউর রহমান নাটোর নীচাবাজার ও স্টেশন বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য তদারকি ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় পাইকারী ও খুচরা বাজারে সয়াবিন তেলের মূল্য বেশি রাখা, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮,৪০ ধারায় ৫ টি মামলায় মোট ১,২৬,৫০০/= জরিমানা আদায় করা হয়। প্রসিকিউটর হিসেবে সহায়তা করেন নূর মোমন, বাজার অনুসন্ধানকারী কর্মকর্তা, নাটোর, এবং মোঃ শামসুল আলম,  সহকারী পরিচালক,  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,  নাটোর। নিয়মিত জেলার বিভিন্ন উপজেলায় ও একযোগে এ অভিযান চালানো হবে বলেও তিনি জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে