নাটোরে রমজানে নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসকের আহ্বান

0
62

নাটোরে রমজানে নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসকের আহ্বান

স্টাফ রিপোর্টার নাটোর কণ্ঠ:
আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে নাটোরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কনফারেন্স রুমে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।
সভায় আসন্ন রমজানে চাল, ভোজ্য তেল ও চিনির দর সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয়। খেজুর, ডাবসহ মৌসুমী ফলের বাজার দর স্থিতিশীল রাখার কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং খেজুরের রিপ্যাকিং কার্যক্রম রোধ করার সিদ্ধান্ত সভায় গ্রহণ করা হয়।
মধ্যসত্ত্বভোগীদের দৌরাত্ম রোধ এবং পাইকারী ও খুচরা পর্যায়ে পণ্যের মুল্যে ভারসাম্য রক্ষার উপর গুরুত্ব আরোপ করা হয়। খাদ্য দ্রব্যে শরীরের জন্যে ক্ষতিকর রং বা রাসায়নিক মেশানের প্রবণতা রোধ করার জন্যেও বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে বলেও সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। সেই সাথে সভায় ব্যবসায়ী সমিতির সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করার সিদ্ধান্ত সহ ফলের বাজার দর মনিটরিং ও  মাস্ক ছাড়া পণ্য কেনাবেচা করা যাবে না এবং প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানান প্রশাসক মোঃ শাহরিয়াজ।
জেলা প্রশাসন আয়োজিত সভায় নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, জেলা পর্যায়ের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে