নাটোরে সড়ক দু.র্ঘ.ট.নায় মুক্তিযোদ্ধার মৃ.ত্যু

0
164
natore kantho

নাটোর কন্ঠ : নাটোরের লালপুরে রাস্তা পারাপারের সময় মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধা মো. এস্কেন্দার আলীর (৭১) মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেল চালক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর ২০২৩) রাত সাড়ে ৮টার সময় নুরুল্লাপুর মাদ্রাসা গেটের নিকটে রাস্তা পারাপারের সময় এ ঘটনা ঘটে। নিহত এস্কেন্দার আলী উপজেলার ঈশ্বরদী ইউনিয়নের নুরুল্লাপুর গ্রামের মৃত কফিল উদ্দীন সরকারের ছেলে।

আহত মোটরসাইকেল আরোহী ভাদুরবটতলা গ্রামের টিপু সুলতানের ছেলে মো. আনিছুর রহমান রকি (২৫)। স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে এস্কেন্দার আলী এশার নামাজ জামাতের সাথে আদায়ের উদ্দেশ্য-

বাড়ি থেকে বের হয়ে নুরুল্লাপুর কেন্দ্রীয় জামে মসজিদে যাওয়ার সময় ঈশ্বরদী থেকে লালপুরগামী রেজিস্ট্রেশন বিহীন অ্যাপাচি মোটরসাইকেল ধাক্কা দিলে উভয় রাস্তায় ছিটকে পড়ে গুরুতর রক্তাক্ত জখম হন।

এ সময় স্থানীয়রা তাঁকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক এম এ হাসান প্রাথমিক চিকিৎসা শেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রাত সাড়ে ১০টা দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

নিহতের ভাতিজা আল আমিন জানান, তাঁর চাচা মসজিদে নামাজ পড়ার জন্য বাড়ি থেকে বের হন। হঠাৎ মানুষের চিৎকার শুনে বাড়ি থেকে বের হয়ে দেখেন চাচা সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। তাঁকে প্রথমে লালপুর ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে রাজশাহীর চারঘাট এলাকায় তিনি মারা যান।

তিনি বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট শিশু সাহিত্যিক, নাটোর জেলার একমাত্র শব্দসৈনিক বীর মুক্তিযোদ্ধা আখতার হুসেনের চাচা। বীর মুক্তিযোদ্ধা এস্কেন্দার আলীর মৃত্যুতে তিনি গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

নিহত এস্কেন্দার আলী দীর্ঘদিন সৌদি আরবে প্রবাসী হিসেবে কর্মরত ছিলেন। শুক্রবার সকাল ১১টায় নুরুল্লাপুর দাখিল মাদ্রাসা মাঠে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর দাফন সম্পন্ন হয়।

মৃত্যুকালে তাঁর স্ত্রী রেহেনা বেগম, এক ছেলে সাফওয়ান (বেসরকারি একটি প্রতিষ্ঠানে কম্পিউটার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত), এক মেয়ে সিনথিয়াসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জ্বল হোসেন জানান, এ ব্যাপারে সড়ক আইনে ব্যবস্থা নেওয় হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধচার দফা দাবিতে নাটোরে শিক্ষানবিশ ডিপ্লোমা চিকিৎসকরদের মানববন্ধন
পরবর্তী নিবন্ধনাটোর শহর শোভাবর্ধন বিভিন্ন ফুলে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে