নাটোর কেন্দ্রিয় মন্দিরে আজ থেকে হরিনাম যজ্ঞানুষ্ঠান শুরু

0
251
হরিবাসর

নাটোর কন্ঠ : অর্ধবঙ্গেশ্বরী মহারাণী ভবনী প্রতিষ্ঠা উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র নাটোরে শ্রীশ্রী জয়কালী মাতার মন্দিরে, বিশ্বশান্তি কল্পে ৫৬ প্রহরব্যাপী শ্রীশ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠান আজ ভোর ৫ টা ১ মিনিট থেকে শুরু হয়েছে। আগামী ১৭ জ্যৈষ্ঠ বুধবার ভোর ৫ টা ১ মিনিট পর্যন্ত হরিনাম যজ্ঞানুষ্ঠান চলবে।

যুগ যুগ ধরে এই হরিনাম যজ্ঞানুষ্ঠান প্রতিবছরের জৈষ্ঠ মাসের ১১ তারিখ থেকে শুরু হলেও, বিগত ২ বছর মহামারী করোনার কারণে বন্ধ ছিল। মহামারী করোনার পাদুর্ভাব কমে যাওয়ার কারণে এবছরে আবারো ভক্ত সমাগমে শুরু হলো হরিনাম যজ্ঞানুষ্ঠান।

হরিনাম যজ্ঞানুষ্ঠান উপলক্ষে জয়কালী মাতার মন্দির আঙিনার চারিপাশে বিভিন্ন ধরনের খেলনা, পূজনীয় ও ধর্মীয় পুস্তক এর দোকান বসেছে। দূরদূরান্ত থেকে আগত দোকানিরা এই সাত দিন, এখানে উপস্থিত থাকবে।

এ বছরে নাম সুধা পরিবেশন করবেন, জয় জগন্নাথ সম্প্রদায়, ঢাকা। কৃষ্ণ বাসুদেব সম্প্রদায়, ফরীদপুর। মা বিশখা অষ্টসখী সম্প্রদায়, ভোলা। সোনার গৌর সুদর্শন সম্প্রদায়, নীলফামারী। বনলতা সম্প্রদায়, সাধনগর। জয়গুরু সম্প্রদায়, পাবনা এবং পাগল সম্প্রদায়, স্বাগতিক দল।

আগামী ১৮ জ্যৈষ্ঠ বৃহস্পতিবার ভোরে নগরকীর্তন ও মধ্যাহ্নে শ্রীশ্রী মহাপ্রভুর ভোগ মহোৎসব অনুষ্ঠিত হবে। এ আয়োজনকে ঘিরে ভক্ত মন্ডলিরা মনে করছেন, বিশ্ব থেকে অন্যায়-অনাচার, পাপ চিরতরে নিপাত হবে। পূর্ণে ভরে উঠবে বসুন্ধরা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধকবি রঞ্জনা রায়‘এর দুটি কবিতা
পরবর্তী নিবন্ধপরিচয় কি -কবি রুনা রহমান‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে