নিয়মবহির্ভূত ভাবে মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন : প্রতিবাদে সংবাদ সম্মেলন

0
518

শিমুল আলী : নাটোরের লালপুরের নেঙ্গপাড়া দারুস সুন্নাত আলিম মাদ্রাসার বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই স্থানীয় এমপি কর্তৃক ওয়ার্ড বিএনপির সভাপতির ছেলেকে সভাপতি করার ডিও লেটার প্রদানের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে লালপুরের মডেল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও ওই মাদরাসার ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি মনোয়ার হোসেন মনি।

এসময় তিনি অভিযোগ করেন, বর্তমান কমিটির মেয়াদকাল শেষ না হলেও স্থানীয় সংসদ সদস্য ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি হাসানুজ্জামানের ছেলে রাসেল আহমেদকে সভাপতি করে ১১ সদস্যের কমিটি করতে ডিও লেটার প্রদান করেছেন।নির্বাচিত অভিভাবক সদস্যদের কাউকে কিছু না জানিয়ে গোপনে কমিটি গঠনের চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন,আমরা নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন চাই। কিন্তু গোপনে ভোট না দিয়ে বিএনপি নেতাদের সম্পৃক্ত করে এমপির দলের বিরুদ্ধে অবস্থান নেয়ার সামিল। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এবং এমপির দেওয়া কমিটি বাতিল করে নিরাপেক্ষ র্নিবাচনের মাধ্যমে কমিটি গঠনের দাবি করছি।

এছাড়া এমন অপকর্ম রোধে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর সদয় হস্তক্ষেপ কামনা করছি। এসময় বর্তমান কমিটির অভিভাবক সদস্য গোলাম হোসেন,অভিভাবক আলী হোসেন সহ এলাকার সুধীজনরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে ওই মাদরাসার সুপার মোজাম্মেল হক বলেন, ‘এমপি মহোদয় ডিও লেটার দিয়ে কমিটি করেছেন। এখানে আমার কিছু করার নেই।’

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপ্রতিক্রিয়াশীলদের সনাক্ত করতে প্রতিমন্ত্রী পলক সহায়তা চাইলেন ফেসবুকের
পরবর্তী নিবন্ধদামি- কামাল খাঁ এর সমকালীন ছড়া

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে