ফরমালিন মুক্ত খাবার চাই -নূর নাহার নিপা

0
389
Nurnaher Nipa

নূর নাহার নিপা : সুন্দর পৃথিবীতে সবাই বাঁচতে চায়। আমি ও তার ব্যতিক্রম নই। সুন্দর সুস্থ জীবন গড়তে প্রতিনিয়ত লড়াই করছি। এতো সচেতন থাকার পর ও স্বাস্থ্যর কোন উন্নতি হয়না। দিন দিন বেড়ে যায় রোগ। কিভাবে এর থেকে মুক্তি পাওয়া যায়। শুধু কি নিজেরাই সচেতন হলে হবে। দেশের মানুষ কে অবশ্যই সচেতন হতে হবে। তাই ফরমালিন যুক্ত খাবার থেকে বিরত থাকুন।

আমাদের দেশে আয়ের চেয়ে ব্যয় বেশি। ফরমালিন খাবার সেবন করে ছোট – বড় সবার রোগ দিন দিন বেড়ে চলছে। এমন কি ঔষুধে ও ভেজাল। যার ফলে আমাদের আয়ু ৫০/৬০/ এর চেয়ে বেশি নয়। ফরমালিন জল বের হয়ে, নব – নব – কৌশল মানুষ মরার। এখন আর মানুষ ফল খেয়ে বলবান হয়না। কারন ফলে প্রচুর ফরমালিন থাকে।

যারা বাঁচার স্বপ্ন নিয়ে ডাক্তারে কাছে যায়। সেখানে ও ভেজাল ঔষুধ খেয়ে নিরীহ জীবন হতাশায় ধুকরে ধুকরে স্বপ্ন হারিয়ে যায়। এই ব্যর্থতা আমাদের আরো ও সচেতন হতে হবে। এবং নিরাপদ খাদ্য আন্দোলন মৌলিক অধিকার প্রতিষ্ঠিত করতে হবে।

সব চেয়ে বড় কথা এইসব খাদ্য খেয়ে মানুষ প্রতিবন্ধি ও বিভিন্ন রোগে আক্রান্ত। আসুন সবায় যুক্ত ভাবে মিলে নিরাপদ খাদ্য আন্দোলনে সহযোগীতা চাই। আমাদের ছোট ছোট স্বপ্ন গুলো সুখ হয়ে হাসুক। আমরা ফরমালিন মুক্ত খাবার চাই। যারা এসব কাজে জড়িত তাদের শাস্তি কামনা করি।

Advertisement
উৎসNurnaher Nipa
পূর্ববর্তী নিবন্ধজ্ঞানী যখন উল্টো পথে -কবি শফিকুল আলম‘এর কবিতা
পরবর্তী নিবন্ধভিডিও জার্নালিস্টদের পাশে দাঁড়াল হেলথ কেয়ার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে