বাগাতিপাড়ায় নিজ প্রার্থীকে নিয়োগ দিতে না পেরে পরীক্ষা নিয়ে তালবাহানার অভিযোগ সভাপতির বিরুদ্ধে

0
598
bagatipara

বাগাতিপাড়া(নাটোর) প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় জিগরী উচ্চ বিদ্যালয়ে অর্থের বিনিময়ে মনোনিত পার্থীকে গোপনে নিয়োগ প্রদানে ব্যার্থ হওয়াই নিয়োগ পরিক্ষা নিয়ে তালবাহানার অভিযোগ ম্যানেজিং কমিটির সভাপতি উসমান গণির বিরুদ্ধে। গত রবিবার এমন অভিযোগ করেন নিয়োগ পরিক্ষায় অংশ নিতে আসা পরিক্ষার্থীরা।

জানা যায়, উপজেলার জিগরী উচ্চ বিদ্যালয়ে অফিস সহায়ক পদে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা গত ২০১৯ সালের ১২ সেপ্টম্বর । তারি প্রেক্ষিতে ১৫শ টাকার অফেরৎ যোগ্য পে-অর্ডার সহ আবেদন করেন ১৪ জন পার্থী। পরে যাচাই বাছাই শেষে লিখিত পরিক্ষায় অংশনিতে ১৪ জনকে প্রবেশ পত্র প্রদান করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। এর পর পরিক্ষায় অংশ নিতে এসে পার্থীরা পড়েন বিপাকে। ইতি পূর্বে অদৃশ্য কারনে দুইবার পরিক্ষার তারিখ পরিবর্তন করেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

গত রবিার তৃতীয় বারের মতো আবারও নিয়োগ পরিক্ষায় অংশ নিতে এসে বিকেল দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত অপেক্ষা করেও পরিক্ষায় অংশ নিতে না পেরে ফিরে যায় পরিক্ষার্থীরা । নিয়োগ পরীক্ষায় অংশ নিতে আশা মুক্তার হোসেন জানান অফিস সহায়ক পদে নিয়োগের জন্য উসমান গনি দুই বছর আগে তার কাছ থেকে ৭ লক্ষ টাকা গ্রহন করেন। কিন্তু তাকে নিয়োগ না দেয়াই টাকা ফেরত চাইলেও টাকা দিতে গড়িমসি করছে।

ক্ষিদ্র মালঞ্চী গ্রামের আব্দুর রহীম, বলেন ইতি পূর্বেও নিয়োগ পরিক্ষায় অংশ নিতে তিনি এসেছিলেন কিন্তু উসমান গণী গোপনে একাধীক পার্থীর কাছ থেকে টাকা গ্রহন করেছেন। তার মনোনিত পার্থীকে নিয়োগ প্রদানে ব্যার্থ হওয়াই নিয়োগ পরিক্ষা নিয়ে তারা বিভিন্ন তালবাহানা করছেন। তিনি আরও বলেন সরকারী বিধি মোতাবেক যেন নিয়োগ সম্পন্ন করা হয় সেব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।

এ ব্যাপারে জিগরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নিয়োগ পরিক্ষার সদস্য সচিব লোকমান হোসেন বলেন অফিস সহায়ক পদে লোক নিয়োগের পরীক্ষার দিন নির্ধারন করা হলেও বিভিন্ন কারনে ইতিপূর্বে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। রবিবার পরিক্ষা গ্রহনের কথা থাকলেও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ওসমান গণি এবং সদস্য সাইফুল ইসলাম অনুপস্থিত থাকায় বিকেল চারটা পর্যন্ত অপেক্ষা করি।এছাড়া সভাপতির সাথে একাধিকবার মোঠোফোনে যোগাযোগ করে না পাওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। ম্যানেজিং কমিটির সভাপতি ও এক জন্য সদস্য অনুপস্থিত থাকায় নির্ধারিত দিনে পরীক্ষা গ্রহন সম্ভব হয়নি বলে নিশ্চিত করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহাদ আলী ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধ“কবি মারজুক রাসেলের জন্য শুভকামনা”- স্বকৃত নোমান
পরবর্তী নিবন্ধ”ফিরে ফিরে আসে”- আসাদজামানের কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে