বাগাতিপাড়া বড়াল নদ সংযোগ খাল পুনঃ খনন আদালতের নির্দেশে বন্ধ

0
171
বাগাতিপাড়া, নাটোরকন্ঠ: আদালতের নির্দেশে বন্ধ হলো নাটোরের বাগাতিপাড়ার চক হরিরামপুর স্লুইস গেট সংলগ্ন বড়াল নদের সংযোগ খাল পুনঃ খননের কাজ। এক কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে ৫ কিলোমিটার দীর্ঘ খালটি খনন করার কথা থাকলেও প্রায় চার কিলোমিটার খননের পরে আদালতের নির্দেশে শ্রীরামপুর মৌজার বাঁকি কাজ বন্ধ করে দিয়েছে নাটোর পানি উন্নয়ন বোর্ড।
স্থানীয়দের দাবি, নদের সংযোগ স্থান থেকে খালের চার কিলোমিটার জমি সরকার অধিগ্রহণ করেছে। আর বাঁকি জমি অধিগ্রহণ না করেই খাল খনন করতে চাওয়ায় জমির মালিকরা আদালতের স্মরনাপন্ন হন। ফলে আদালত অধিগ্রহন নাকরা জমিতে খাল খননের উপর নিষেধাজ্ঞা দিয়েছেন।
অভিযোগকারী শরিফুল ইসলাম বলেন, কয়েক বছর আগে চক হরিরামপুর স্লুইস গেট সংলগ্ন বড়াল নদের সংযোগ স্থান থেকে খাল খননের জন্য প্রায় চার কিলোমিটার জমি সরকার অধিগ্রহণ করেছেন। আর আমাদের জমি অধিগ্রহন করা হয়নি। তাই আমাদের জমিতে যেন খাল খনন করতে না পারে তার জন্য আমরা আগেই আদালত থেকে খাল খননের উপর নিষেধাজ্ঞা নিয়ে এসেছি।
নাটোর পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী খালেদ বীন ওয়ালিদ বুধবার (২৮ এপ্রিল) সকাল ১১ ঘটিকায় সরেজমিন পরিদর্শনে এসে বলেন, জনগণের বাঁধার মুখে কাজ আপাতত বন্ধ রাখা হলো। এখন বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষকে অবহিত করা হবে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে উপজেলার তমালতলা চক হরিরামপুর স্লুইস গেট এলাকায় আনুষ্ঠানিক ভাবে খাল খনন কাজের উদ্বোধন করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। খালটি খনন করছেন নাটোর পানি উন্নয়ন বোর্ড।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে