মানবিক বাংলাদেশ সোসাইটির প্রধান উপদেষ্টা শিমুল, সভাপতি রাশিদুল হাসান সুজন

0
285

নিজস্ব প্রতিবেদক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত বাংলাদেশের সবচেয়ে বড় মানবিক সংগঠন “মানবিক বাংলাদেশ সোসাইটি” সংগঠনটি দীর্ঘদিন যাবৎ কাজ করছেন বাংলাদেশের প্রতিটি জেলা, উপজেলা, থানা, গ্রাম এবং মহল্লার এতিম, দুস্থ, অসহায়, অধিকার বঞ্চিত মানুষদেরকে নিয়ে।। দেশের বিভিন্ন ক্রান্তিকালে এবং দুঃসময়ে, প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে থেকে ইতিমধ্যেই সংগঠনটি প্রমাণ করেছেন সামনের দিনগুলোতে মানবতারই জয় হতে যাচ্ছে, মানবতার ডাক এসেছে।।

“মানবিক বাংলাদেশ সোসাইটি” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হক গ্রুপের কর্ণধার আদম তমিজী হক দুস্থ, অসহায় এবং অধিকার বঞ্চিত মানুষের পাশে থেকে আজীবন কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন, সেই সূত্র ধরে উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র নাটোর জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে, তিনি আরও বলেন মানবিক দৃষ্টিতে মানুষের পাশে থেকে প্রতিনিয়ত কাজ করে যাবে আমার এই নাটোরের নতুন কমিটির ৭১ সদস্যবৃন্দ। নাটোর জেলা শাখার সভাপতি হিসেবে মনোনীত করা হয়েছে মানবিক টিভির ম্যানেজিং ডাইরেক্টর রাশিদুল হাসান সুজন’কে; এক প্রশ্নের জবাবে এই নবনির্বাচিত সভাপতি  বলেন ; আমাদের ৭১ জন সদস্য মনোনীত করেছি যারা প্রত্যেকেই সম্মানিত এবং শ্রদ্ধার মানুষ ।

আমরা প্রত্যেকটি সদস্যকে আইডি কার্ড প্রদান করবো, নাটোর জেলার প্রতিটি এতিম, অনাথ, স্বজনহারা, দুস্থ মানুষের পাশে থেকে মানুষের অধিকার আদায়ে কাজ করে যাবো ইনশাল্লাহ।। কমিটির প্রধান উপদেষ্টা নাটোরের সুনামধন্য এমপি “বাংলাদেশ আওয়ামী লীগ” নাটোর জেলার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে নবনির্বাচিত এই সভাপতি বলেন, নাটোর জেলার সবচেয়ে মানবিক, সাহসী, বরেণ্য এই নেতা কে আমি দেখেছি সাধারণ একজন কর্মীর দুঃসময়ে, দুঃসংবাদে তিনি নিজে গ্রাম থেকে গ্রামান্তরে ছুটে গিয়ে পাশে দাঁড়ান সবসময়।। নতুন প্রজন্মকে বোঝার এবং সঠিক নেতৃত্ব দেবার মন মনন এই নেতার ঝালিয়ে নেয়া বৈকী এবং তিনি দীর্ঘদিন ধরে অসহায়, হতদরিদ্র অধিকার বঞ্চিত মানুষের পাশে থেকে সহযোগিতা করে আসছেন প্রতিনিয়ত।।

বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধামুক্ত একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তৃনমূল নেতাকর্মীদের পাশে রেখে তাদের যথাযথভাবে সম্মান দিয়ে। মানবিক বাংলাদেশ সোসাইটির নাটোর জেলা কমিটির পক্ষ থেকে আমাদের এই মানবিক নেতাকে শীঘ্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ার আহ্বান জানাচ্ছি বাংলাদেশ সরকারের প্রতি এবং তাঁকে মন্ত্রী হিসাবে দেখতে চায় নাটোরবাসী এটা নাটোরের গণ মানুষের দীর্ঘ দিনের আশা।। সংগ্রামী সাহসী এই তরুণ নেতাই পারে নাটোরের মানুষের পাশে থেকে তাদের ভাগ্যের পরিবর্তন আনতে।

মানবিক বাংলাদেশ সোসাইটি নাটোর জেলা শাখার নবনির্বাচিত সভাপতি আরো বলেন বলেন ৭১ সদস্যের এই কমিটিতে রাখা হয়েছে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানবিক এবং সম্মানিত মানুষদেরকে।। উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে আছেন বড়াইগ্রাম পৌরসভা সম্মানিত মেয়র মাজেদুল বারী নয়ন, “চলনবিল প্রবাহ” পত্রিকার সম্পাদক এবং প্রকাশক, মাহমুদুল হক খোকন এবং রোজী মোজ্জাম্মেল মহিলা কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান মজেম আলী মলিন।     অন্য একটি প্রশ্নের জবাবে নবনির্বাচিত সাধারণ সম্পাদক উজ্জল হোসেন বলেন, আমরা পর্যায়ক্রমে নাটোরের প্রত্যেকটি উপজেলা, থানা এবং ইউনিয়নে কমিটি করে দেব এবং আমাদের প্রধান উপদেষ্টার সাথে আলোচনা করে নাটোর জেলার দুস্থ, অসহায়, অধিকার বঞ্চিত মানুষের একটা তালিকা তৈরি করব।। কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে রাখা হয়েছে আল আমিন বন্ধনকে। মানবিক বাংলাদেশ সোসাইটির সি ই ও জাহিদুল ইসলাম বিদ্যুত এবং সাধারণ সম্পাদক সালেহ আহমেদ হৃদয়ের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটির খবরটি প্রকাশ করা হয়।।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে