মানবিক সিংড়া গড়ার লক্ষ্যে পাঁচটি নীতি অনুসরণ করতে চাই -পলক

0
81

নাটোর কন্ঠ : আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, উন্নয়নের পাশাপাশি সুশাসন নিশ্চিত করতে ইউনিয়ন পর্যায়ে গণশুনানীর আয়োজন করা হবে। নান্দনিক মানবিক সিংড়া গড়ে তোলার লক্ষ্যে পাঁচটি নীতি অনুসরণ করতে চাই।

নির্বাচনের প্রাক্কালে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মতামতের ভিত্তিতে যে ইশতেহার প্রণয়ন করা হয়েছে, তা পরিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চাই। নির্বাচনের সময় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে দেয়া প্রতিশ্রুতি পরিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চাই।

পাঁচটি নীতির প্রথমটি ‘জাল যার জলা তাঁর’। এই নীতিতে সরকারি সকল জলাশয়ে জেলেদের অধিকার প্রতিষ্ঠা করা হবে। কোন প্রবাহকে অবৈধ বাধাগ্রস্থ করা হলে তা নির্মূল করা হবে। দ্বিতীয় নীতি ‘দলিল যার জমির মালিকানা তাঁর’ বাস্তবায়নের মাধ্যমে সকল অবৈধ দখলদারিত্বের অবসান ঘটানো হবে।

তৃতীয় নীতি ‘মেধা, যোগ্যতা ও দক্ষতা যার চাকুরী তাঁর’ বাস্তবায়নের মাধ্যমে নিয়োগের ক্ষেত্রে সকল অবৈধ লেনদেন বন্ধ করা হবে। চতুর্থ নীতি ‘জনপ্রিয়তার নিরিখে দলীয় প্রার্থী মনোননয়ন’ বাস্তবায়নের মাধ্যমে

আওয়ামী লীগের সকল কমিটি গঠনের ক্ষেত্রে সৎ, জনবান্ধব ও কর্মীবান্ধব এবং জনপ্রিয় নেতাদের পদে আসীন করা হবে। পঞ্চমত ‘দূর্নীতির মুলোৎপাটন’ নীতি বাস্তবায়নের মাধ্যমে সমাজের এই ব্যাধিকে নির্মূল করা হবে।

স্মার্ট সিংড়া তথা দেশ গড়ার প্রতিবন্ধক দূর্নীতি, সুদ এবং ঘুষ। জনগনকে সাথে নিয়ে এই তিনটি প্রতিবন্ধকতা নির্মূল করতে চাই। জনগনের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যেতে চাই।

আজ শনিবার বিকেল চার টার দিকে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। নাগরিক কমিটি আয়োজিত সংবর্ধনায় উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল আজিজ মাষ্টারের সভাপতিত্বে-

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে অ.নৈ.তিক কাজের অ.ভি.যোগে পলাতক শিক্ষক
পরবর্তী নিবন্ধনাটোরে রেলওয়ে সেফটি ডিভাইস আবিস্কার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে