রাণী ভবানী রাজবাড়ি চত্বরে নববর্ষ উদযাপন

0
134

নাটোর কন্ঠ : নাটোরের রানী ভবানী রাজবাড়ি চত্বরের মুক্তমঞ্চে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন করা হয়। বাংলা নববর্ষ উপলক্ষে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ এবং গ্রামীণ মেলার আয়োজন করা হয়। সকালে আয়োজন করা হয় মঙ্গল শোভাযাত্রা।

জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বৈচিত্রে ভরপুর বিভিন্ন জাতি-গোষ্ঠিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐক্যবদ্ধ করেছিলেন। ঐক্যবদ্ধ বাঙালী জাতিসত্তাই আমাদের ঠিকানা। এই ঐক্যকে সমুন্নত রেখে সমৃদ্ধ বাংলাদেশ গঠনের কাংখিত লক্ষ্যে আমাদের এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমী, বাংলাদেশ শিল্পকলা একাডেমীসহ স্থানীয় সাংস্কৃতিক প্রতিষ্ঠানের শিল্পিরা আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানে শিশু একাডেমী আয়োজিত যেমন খুশি তেমন সাজো এবং চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়।

এর আগে নাটোর মহারাজা জগদিন্দ্র নাথ স্কুল এন্ড কলেজ থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়। জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলা নববর্ষ পালিত
পরবর্তী নিবন্ধনাটোরে নানা আয়োজনে ইটিভি‘র জন্মদিন পালন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে