লকডাউনের সাতদিন পার হতে চললেও এখনও বাগাতিপাড়ায় খাদ্যসামগ্রী বিতরণ শেষ হয়নি

0
401
ত্রাণ

আনোয়ার হোসেন অপু, বাগাতিপাড়া প্রতিনিধি:

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ব্যস্ত রয়েছেন দেশের আইন শৃঙ্খলা বাহিনী এবং সকল পর্যায়ের প্রশাসন। নাটোর জেলা প্রশাসক সহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাত দিন পরিশ্রম করে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন অসহায়দের বাড়ি বাড়ি। ঘাতক ভাইরাস কোভিড-১৯ থেকে রক্ষা পেতে লকডাউন ঘোষণায় রোজগার বন্ধ হয়ে যাওয়ায় বাগাতিপাড়া উপজেলার নিম্ন আয়ের মানুষ পড়েছেন বিপাকে। প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার সর্বমোট পাঁচটি ইউনিয়নের দুই শত পঞ্চাশ জন অসহায়কে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। কিন্তু লকডাউন পরবর্তী আজ বুধবার (১ এপ্রিল) সাতদিন পার হতে চলল উপজেলাতে মাত্র ষাটটি পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এসব সামগ্রীর মধ্যে থাকবে ১০ কেজি চাল, ১কেজি ডাল, ২ কেজি আলু, ২লিটার তেল,২ কেজি পেঁয়াজ আধা কেজি লবণ এবং ২’শ গ্রাম শুকনা মরিচ। বিষয়টি নিয়ে ৩নং বাগাতিপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কালাম আজাদ দাবি করেন, বিভিন্ন জায়গা খাদ্য সামগ্রী বিতরণ দেখে ওয়ার্ড এলাকার অসহায় মানুষরাও আমার শরণাপন্ন হচ্ছে। কিন্তু প্রশাসন না দিলে আমিতো তাদেরকে দিতে পারছিনা। বেশ কয়েকদিন পার হয়েছে গেল যত দ্রুত সম্ভব অসহায় পরিবারগুলোতে খাদ্যসামগ্রী পৌঁছানোর প্রয়োজন বলে মনে করেন তিনি।

বিষয়টি নিয়ে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল বলেন, অন্যান্য উপজেলার মতো আমরাও খাদ্য সামগ্রী বিতরণ করছি। দুটি ইউনিয়নের দিয়েছি আজকে এবং আগামী কালকের মধ্যে সকল ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করা শেষ হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে অগ্নিকান্ডে বাড়ি ভষ্মিভূত
পরবর্তী নিবন্ধভুলোমনা মানুষ -কবি সুপ্তি জামান‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে