লালপুরে শিক্ষার্থীদের মাঝে ফুটবল বিতারণ

0
111

ফজলুর রহমান : খেলায় শক্তি খেলায় বল। মাদক ছেড়ে খেলতে চল। এসো সবাই খেলা করি। মাদক মুক্ত দেশ গড়ি। এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের লালপুর উপজেলার শিক্ষার্থীদের মাঝে ফুটবল বিতারণ করা হয়েছে।

আজ ৩১ জানুয়ারি বুধবার দুপুরে, ভেল্লাবাড়ীয়া আঃ ওয়াহেদ উচ্চ বিদ্যালয় ও ভেল্লাবাড়ীয়া বাগুদেওয়ান (রহঃ) আলিম মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে দুড়দুড়ীয়া ইউপি সদস্য মো. শাহাদত হোসেন (শাদু) ফুলবল বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন ভেল্লাবাড়ীয়া বাগুদেওয়ান (রহঃ) আলিম মাদ্রাসা প্রিন্সিপাল আবুল কাশেম মন্ডল, ভেল্লাবাড়ীয়া আব্দুল ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন, লালপুর উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি ও সহকারী শিক্ষক আব্দুর রশিদ, আতাউর রহমান, হোসাইন আল আরিফ, সহকারি শিক্ষক রকিব উদ্দিন প্রমুখ।

ফুটবল বিতরণ শেষে তারা বলেন, “প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মাট বাংলাদেশ গড়ার ঘোষনা দিয়েছেন। ফলে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মাট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। মাদক, সন্ত্রাস, ইভটিজিং মুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে হবে।

আর এসব অপরাধ দূরীকরণে যুবসমাজের ভূমিকা অপরিসীম। যুবসমাজ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করলে সামাজিক ভাবে মর্যাদা লাভ করে থাকে। এতে তারা একদিকে যেমন নানা অপরাধ থেকে দূরে থাকে অপরদিকে সমাজে ভাল মানুষ হিসেবে প্রতিষ্ঠা লাভ করে থাকে।

আর সমাজে ভাল মানুষ সৃষ্টি হলেই স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন হবে। সেজন্য শিক্ষার্থীদের মাঝে দেশ প্রেম, মানবতা, সুশিক্ষা প্রতিষ্ঠার জন্য খেলাধুলার প্রয়োজনীয়তা রয়েছে বলে তারা মনে করেন।’’

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে বিএনপির কালো পতাকা মিছিল ও সমাবেশে পুলিশ বাধা
পরবর্তী নিবন্ধবড়াইগ্রামে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে