শুভ জন্মদিন কিংবদন্তি

0
63

২০০৩ সালে পাকিস্তানের বিপক্ষে মুলতান টেস্টে অলক কাপালির একটা ক্যাচ ডাইভ দিয়ে ধরতে গিয়ে মাটিতে ফেলে দেন পাকিস্তানের অধিনায়ক ও উইকেটকিপার রশিদ লতিফ। আম্পায়ারের উল্টো দিকে থাকায় মাটি থেকে বল তুলে মিথ্যা আবেদন করেন। আম্পায়ার টিভি রিপ্লের সাহায্য ছাড়াই আউটও দিয়ে দেন । ধারাভাষ্য কক্ষে বাংলাদেশের সাথে অবিচার করা হচ্ছে বলে প্রতিবাদ করে উঠেন আতাহার। অন্য ধারাভাষ্যকার পাকিস্তানের রমিজ রাজা বললেন, ‌‘টিপিক্যাল বাংলাদেশি কমেন্ট’। এক মুহূর্ত অপেক্ষা না করে আতাহার বললেন, ‘এন্ড রশিদ ডিড হোয়াট ইজ টিপিক্যাল পাকিস্তানি স্টাইল’। তার মন্তব্যের ঝড়ে রিপ্লে দেখার পর, ম্যাচ রেফারির সিদ্ধান্তে পাঁচ ম্যাচের জন্য রশিদ নিষিদ্ধ হন ।

কমেন্ট্রি বক্সে আতাহার বরাবরই ছিলেন এক নির্ভীক যোদ্ধা। একটা সময় ছিল বাংলাদেশ ক্রিকেট নিয়ে সবাই প্রশ্ন তুলতো, খোঁচা দিত, ছোট দল হিসেবে অপমান করত আর তিনি ধৈর্য নিয়ে সেসবের উত্তর দিতেন।লাল সবুজের প্রথম ওডিআই ম্যান অব দ্যা ম্যাচ, “বাংলাদেশের কন্ঠস্বর” আতাহার আলী খান আজ ৫৮ বছরে পদার্পণ করলেন।

অফ স্ক্রিনে আপনার গর্বের সাথে লাল সবুজের পতাকা উড়ানো অব্যাহত থাকুক। আশা রাখি আরো অনেকদিন আপনার কন্ঠে আমরা মুগ্ধ থাকব। শুভ জন্মদিন কিংবদন্তি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে