শোক সংবাদ

0
384
teacher
নাটোরকন্ঠ:
নাটোরের লালপুরের কৃতিসন্তান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক কীটতত্ত্ববিদ ড. মো. মোশাররফ হোসেন আজ বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৭ বছর। তার এই অকাল প্রয়াণে পুরো ক্যাম্পাস জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তিনি নাটোর জেলার লালপুরে জন্মগ্রহণ করেন।
২০০২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগ দেন ও ২০১৫ সালে প্রফেসর পদে উন্নীত হন। তার প্রায় ৩০টি বৈজ্ঞানিক প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে। প্রফেসর মোশাররফ বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের নির্বাচিত সদস্যসহ অন্যান্য কয়েকটি দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। বাদ এশা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা শেষে বিশ্ববিদ্যালয় গোরস্থানে তাকে দাফন করা হবে।
প্রফেসর মোশাররফ হোসেনের মৃত্যুতে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এবং উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, লালপুর উপজেলা ছাত্রকল্যাণ ফোরাম, রাজশাহীর সভাপতি ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ আঞ্জুমান আরা পাপড়ি গভীর শোক প্রকাশ করেছেন।
নাটোর কন্ঠ পরিবার বাংলাদেশে প্রাণিবিদ্যা বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় প্রফেসর মোশাররফের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তার রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।
Advertisement
পূর্ববর্তী নিবন্ধসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি, জয়পুরহাট-এর জেলা ও ইউনিট কমিটি গঠন
পরবর্তী নিবন্ধ“অবয়ব” কবি ফাহমিদা সুহা‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে