সুতি দিয়ে মৎস্য নিধন, আ’লীগ নেতা গ্রেফতার

0
236

সুতিজাল দিয়ে মৎস্য নিধন, আ’লীগ নেতা গ্রেফতার

নাটোর কন্ঠ:
আত্রাই নদীতে স্রোতিজাল দিয়ে মৎস্য নিধনের অপরাধে দুই আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ। তারা হলেন কলম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন মুন্সি(৪৪) ও সদস্য ফোরকান আলী(২৬)।

আজ বৃহস্পতিবার(৮ই অক্টোবর) দুপুরে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ ধারায় আটককৃতদের বিরুদ্ধে সিংড়া থানায় মামলা দায়ের করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালিউল্লাহ মোল্লা। এর আগে বুধবার রাতে কলম ইউনিয়ন থেকে তাদেরকে আটক করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালিউল্লাহ মোল্লা জানান, আলাউদ্দীন মুন্সী ও ফোরকান আলী দীর্ঘদিন যাবৎ আত্রাই নদীতে স্রোতিজাল দিয়ে মৎস্য নিধন করে আসছিল। এসব স্রোতিজালের কারণে নদীতে পানির স্বাভাবিক প্রবাহ বাঁধাগ্রস্ত হতে হতে একপর্যায়ে পানির অতিরিক্ত চাপে বিভিন্ন সড়ক বাঁধ ভেঙ্গে প্রবল স্রোত আকারে প্রবাহিত হয়। এতে সিংড়া পৌরসভা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের বহু মানুষ নদী ভাঙ্গনের শিকার হয়ে বাড়ি-ঘরসহ সর্বস্ব হারিয়েছে। এ ঘটনার পর মৎস্য বিভাগের পক্ষ থেকে স্রোতিজাল মালিকদের তালিকা প্রস্তত করে নিয়মিত মামলা দায়েরের সিদ্ধান্ত নেয়া হয়। এরই ধারাবাহিকতায় আজ প্রথম মামলাটি দায়ের করা হল। এ অভিযান অব্যাহত থাকবে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী জানান, গ্রেফতার দুইজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবড়াইগ্রামে শাহানাজ পারভীন কে মানবিক সাহায়তা সহকর্মীদের
পরবর্তী নিবন্ধধর্ষন ও নির্যাতনের প্রতিবাদে বাগাতিপাড়ায় বকুল স্মৃতি থিয়েটারের অবস্থান কর্মসূচী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে