৫৭৭ পরিবারের মাঝে নাটোর ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপের ঈদ সামগ্রী বিতরণ

0
868
Natore-Youth-Blood-Donar-Ei

স্টাফ রিপোর্টার, নাটোরকন্ঠ
দেশে চলমান করোনা পরিস্থিতিতে ৫৭৭ টি অসহায় কর্মহীন পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে তরুণ স্বেচ্ছাসেবী সংগঠন নাটোর ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ। সমাজের হৃদয়বান অনেক মানুষের গোপন সহায়তায় মিষ্টিমুখ প্রজেক্টের মাধ্যমে নাটোর জেলার ৭টি উপজেলার ৫৭৭টি অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী পৌছে দিয়েছেন এই সংগঠনের তরুণ স্বেচ্ছাসেবীরা। ঈদের দিন সকালে সকলকে মিষ্টিমুখ করাতে সংগঠনের স্বেচ্ছাসেবী এই উদ্যোগের নাম দিয়েছে মিষ্টিমুখ।
সংগঠনের বিভিন্ন ইউনিটে দায়িত্বশীল ভূমিকা রেখেছেন তারা হলেন, সদর/কেন্দ্রীয় ইউনিট প্রধান ও সংগঠনের সাঃ সম্পাদক মাসুদ রানা, রওনোক হাসান, কেন্দ্রীয় যুগ্ন সাঃ সম্পাদক (বাগাতীপাড়া ইউনিট), মোনালিসা খাতুন, কেন্দ্রীয় মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা (লালপুর ইউনিট), তোফায়েল আহম্মেদ তপু (নলডাঙ্গা ইউনিট), অপসরি সুলতানা (গুরুদাসপুর ইউনিট), মেহেদি হাসান (সিংড়া ইউনিট), আমিনুল হক অন্তর (বড়াইগ্রাম ইউনিট) সংগঠনের সভাপতি অনিক সরকার, যুগ্নঃ আহবায়কের দায়িত্ব পালন করেন সহঃ সভাপতি নাজমুল আহম্মেদ, ক্রিয়া বিষয়ক সম্পাদক পিয়াস, অনলাইন সম্পাদক আরমান, কার্যকরি পরিষধের সদস্য সজল, হাবীব, তৌহিদুল, রাসেল সহ অন্যান্যরা।
এ সেবামূলক ব্যাতিক্রমধর্মী প্রজেক্ট ও নাম নির্বাচন সম্পর্কে সংগঠনটির প্রতিষ্ঠাতা ইখতিয়ারুল হক উল্লাস জানান, মুসলিম উম্মাহে একমাস পবিত্র সিয়াম সাধনা পালনের পর আসে পবিত্র ঈদুল ফিতর। ঈদের সকালে মিষ্টিমুখ করে প্রাতঃরাস ভঙ্গ মুসলিমদের কাছে সুন্নাত। আর সেই সুন্নাত পালনে ঐতিহ্য ধরে রেখেছে পূর্বকাল হতে সেমাই জাতীয় মিষ্টান্ন।
মুসলিমদের সেই সুন্নাত আদায়ে সঙ্গি হতে ও ঈদের সকালে অভাবী মুখে মিষ্টিমাখা হাঁসি ফোটাতে সেবামূলক এই কর্মসূচীর এমন নাম প্রদানের কারণ। তিনি আরও বলেন নাটোরের জনসাধারণ বরাবরের মত পাশে থাকার কারণেই সকল কিছু সফল হয়েছে। প্রত্যাশা যেন তারা আগামীদিনে একইভাবে পাশে দাঁড়াবে অসহায়ের।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধকরোনাকে জয় করলেন গুরুদাসপুরের দুই যুবক, শুভেচ্ছা
পরবর্তী নিবন্ধনাটোরে ১০০জন অসহায় কর্মহীন মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করল শিক্ষিত তরুণ সমাজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে