কাল থেকে নাটোরে কেজি দরে তরমুজ বিক্রি নয়- পুলিশ সুপার

0
543

নাটোরকন্ঠ: নাটোরে কেজি দরে তরমুজ বিক্রি করতে বিধি নিষেধ দিয়েছে পুলিশ সুপার লিটন কুমার সাহা। শুক্রবার (৩০ এপ্রিল) থেকে কেজি ধরে কোনো আড়ৎদার, খুচরা ব্যবসায়ী তরমুজ ক্রয়-বিক্রি করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।বিকেলে শহরের বিভিন্ন স্থানে কেজি দরে তরমুজ বিক্রির চিত্র দেখে তিনি ব্যবসায়ীদের এই নির্দেশ দেন।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানন, আজ শহরের বড়হরিশপুর বাইপাস এলাকায় তরমুজের আড়তে অভিযান পরিচালনা করা হয়। এ সময় তরমুজ পরিমাপের যন্ত্র জব্দ করে পুলিশ। এছাড়া শহরের স্টেশন বাজার, চকবৈদ্যনাথের তরমুজের আড়ৎ পরিদর্শন করা হয়। অভিযানে ৪ শ’ টাকার তরমুজ মুহূর্তের মধ্যে দেড় শ’ টাকায় নেমে আসে। তরমুজ ক্রয়-বিক্রি নিয়ে পুলিশ সুপারের কাছে নানা অভিযোগ তুলে ধরেন সাধারণ মানুষ।
এ সময় পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, আগামীকাল (শুক্রবার) থেকে নাটোর জেলায় কেজি দরে কোন তরমুজ বিক্রি হবে না। প্রতিটি তরমুজের গায়ে ওজন লিখে রাখতে হবে। আমরা বড় বড় তরমুজ আড়ৎগুলোতে অভিযান পরিচালনা করবো। যাতে করে তারা খুচরা ব্যবসায়ীদের কাছে কেজি ধরে তরমুজ বিক্রি করতে না পারে। তাছাড়া তাদের ইজারা কিভাবে হল সে বিষয়টিও পুলিশ দেখবে। আশা করছে তরমুজের দাম ক্রেতাদের নাগালে চলে আসবে।

উল্লেখ্য, এবছর রমজান মাসের পাশাপাশি তীব্র দাবদাহের কারণে চাহিদা বেড়ে যায় তরমুজের। এ সুযোগে ব্যবসায়ীরা কেজি দরে তরমুজ বিক্রি শুরু করেন। প্রতি কেজি তরমুজ নাটোর শহরে ৪৫ থেকে ৫৫ টাকায় বিক্রি করতে দেখা যায়। এ নিয়ে সাধারণ মানুষের মনে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবড়াইগ্রামে পানিতে পড়ে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধবনপাড়ায় চিকিৎসার ২ লক্ষ টাকার জন্য পঙ্গু পৌর কাউন্সিলরের আর্তি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে