`কেউ কথা রাখে না’

0
176
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরের বড়াইগ্রাম উপজেলার মানিকপুর এলাকা, উপজেলা সদরের খুব কাছে। কয়েক হাজার মানুষের বসবাস গ্রামটিতে। রাজনৈতিক ক্ষমতার পালাবদল হয় আশ্বাসের পড়ে আশ্বাস দেন নেতৃবৃন্দরা।কিন্তু স্বাধীনতার পর থেকে অদ্যাবধি এই দুই কিলোমিটার রাস্তা পাকা হয়নি।ফলে দুর্ভোগ এই অঞ্চলের মানুষদের।

ক্ষোভ প্রকাশ করে স্থানীয়রা জানান , যেখানে বড়াইগ্রামে ভালো রাস্তা ভেঙে পাকা করন করা হচ্ছে টাকা লুটপাট করা হচ্ছে অথচ যেখানে প্রয়োজন, সেখানে সড়ক পাকাকরণ করা হচ্ছে না। এ শুধু হাস্যকরই নয় মানবিকতার বিপর্যয় তাই দুর্ভোগ লাঘবে দ্রুত রাস্তাটি পাকাকরনের দাবি স্থানীয়দের।

বড়াইগ্রাম হাড়োয়া এলাকার টুনিপাড়া থেকে মানিকপুর পূর্বপাড়া পর্যন্ত মাত্র দুই কিলোমিটার রাস্তা। এখানে একটুখানি বর্ষাতেই পথ হয়ে পড়ে চলাচলের অনুপযোগী।বর্তমানে ওই এলাকায় চলছে বাগান থেকে আম সংগ্রহের কাজ। এছাড়া উঠতে শুরু করেছে আউশ ধান। এমতাবস্থায় মানুষের দুর্ভোগের শেষ নেই।

আম ব্যাবসায়ী লোকমান আলী বলেন, এমনিতেই আম, কাঁঠালের দাম নেই। এদিকে কাদার রাস্তায় পরিবহন খরচ পড়ে যাচ্ছে দ্বিগুণ। লাভ তো দূরের কথা পুঁজি ফেরত পাওয়াই দায় হয়ে পড়েছে।

এলাকার বিদেশ ফেরত ব্যবসায়ী ইদ্রিস আলী জানান, আমাদের এই দুর্ভোগ যেন শেষ হবার নয়। চেয়ারম্যান মেম্বার সবার কাছে ধরনা দিয়ে দিয়ে আমরা ক্লান্ত। কেউ আমাদের কথা মনে রাখে না।

রাস্তাটি দ্রুত পাকাকরনের মাধ্যমে অঞ্চলের হাজার হাজার মানুষের দুর্ভোগ লাঘব করবে যথাযথ কর্তৃপক্ষ এমনটাই মনে করছেন সচেতন সমাজ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে বস্তাবন্দি মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধনাটোরের উপজেলা হাসপাতালে করোনা রোগীর চিকিৎসা প্রস্তুতি চুড়ান্ত -ডিসি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে