চলনবিলে ধান কাটা শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান ইউএনও’র

0
250

গুরুদাসপুর(নাটোর)প্রতিনিধি.
করোনা মহামারীর এই সঙ্কটকালে গুরুদাসপুর থেকে ধান কাটতে যাওয়া শ্রমিক ও দেশের বিভিন্ন জায়গা থেকে চলনবিল অঞ্চলে ধান কাটতে আসা শ্রমিকদের পাশে দাড়িয়েছে গুরুদাসপুর উপজেলা প্রশাসন। শ্রমিকদের কে দেওয়া হচ্ছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী। এই অনন্য উদ্যোগটি নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন।
মঙ্গলবার দুপুরে উপজেলার ধারাবারিষা ইউনিয়নের বিন্নাবাড়ি থেকে গাজিপুর কাপাশিয়া অঞ্চলে ধান কাটতে যাওয়া ৫০ জন শ্রমিককে উপজেলা চত্বরে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সাবান, মাস্ক, স্যানিটাইজার ও শুকনো খাবার তুলে দেনে ইউএনও। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আবু রাসেল ও কৃষি কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ। তাছাড়াও বিভিন্ন জেলা থেকে চলনবিলে ধান কাটতে আসা প্রায় ৫ শতাধিক শ্রমিকদের মাঝেও ওই সামগ্রী বিতরণ করা হয়েছে।
ইউএনও মোঃ তমাল হোসেন জানালেন, গুরুদাসপুর উপজেলায় ৪৬০০ হেক্টর জমিতে বোরো ধান চাষ হয়েছে। তবে বিভিন্ন জায়গা থেকে অনেক শ্রমিক চলনবিলে ধান কাটতে এসেছে এবং স্থানীয় অনেক শ্রমিক রয়েছে। গুরুদাসপুর থেকে গাজিপুর কাপাশিয়া অঞ্চলে ধান কাটতে যাওয়া ৫০ জন শ্রমিককে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দেওয়া হয়েছে এবং চলনবিলে ধান কাটতে আসা সকল শ্রমিকদের মাঝে নিয়মিত সাবান,মাস্ক,পানি,স্যানিটাইজার ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে। শ্রমিকদের জন্য উপজেলা প্রশাসনের এই উদ্যোগ চলমান থাকবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে লকডাউনে আজো বিভিন্ন স্থানে অভিযান প্রশসনের
পরবর্তী নিবন্ধনলডাঙ্গায় জমির ধান চুরি করে কেটে নিয়ে যাওয়ার অভিযোগ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে