জীবনানন্দ-অনুরাগী মাসউদ আহমাদ এর জন্মদিন আজ

0
244

জীবনানন্দ-অনুরাগী মাসউদ আহমাদ এর
জন্মদিনে – নাটোর কন্ঠ পরিবারের শুভেচ্ছা

বর্তমান সময়ের অন্যতম তরুণ লেখক জীবনানন্দ অনুরাগী মাসউদ আহমাদ এর জন্মদিন আজ। জন্মদিন উপলক্ষে ঘরোয়া পরিবেশে এক মনমুগ্ধকর আয়োজন ছিল। প্রীয়জন ও বন্ধুদের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। আজকের এই দিনে নাটোর কন্ঠ পরিবার এর পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। তার কাছে আমাদের প্রত্যাশা তিনি লিখবেন, আমাদের উপহার দিয়ে যাবেন ভালো ভালো লেখা। শুভেচ্ছা।

আজকের দিনটি সম্পর্কে অভিমত ব্যক্ত করতে গিয়ে তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন-” সামান্যতর একজন মানুষ আমি। নার্সিসাস তো বটেই। মানুষের ভালোবাসা পেলে ভীষণ ভালোলাগে। ভালোলাগায় চোখ ভিজে ওঠে। চোখ জলে ভরে যায়। সত্যি বলতে, কোনো অলৌকিক গুণ বা বিশেষ ক্ষমতা নেই, যে, মানুষ আমাকে চিনবে ও পছন্দ করবে। অল্প একটু গল্প লেখার চেষ্টা করি। জীবনানন্দ-অনুরাগী। জীবনানন্দকে নিয়ে একটা পত্রিকা এবং দীর্ঘ উপন্যাস লেখার চেষ্টা করছি। এই। এটুকুই সম্বল বা প্রচেষ্টা। তবুও, জন্মদিন উপলক্ষে ভোর থেকেই দূরের ও কাছের এত মানুষ আমাকে সাক্ষাতে-টাইমলাইনে-ইনবক্সে ও মুঠোফোনে শুভেচ্ছা জানিয়েছেন; আমি মুগ্ধ। আপ্লুত। কৃতজ্ঞতায় নুয়ে এসেছে আমার হৃদয়। আর, নিজেকে বড় সৌভাগ্যবান মনে হয়েছে। এত ভালোবাসা ও শুভাশীস আমার ভাগ্যে ছিল!

যাঁরা ভালোবেসে আমাকে স্মরণ করেছেন এবং শুভেচ্ছা জানিয়েছেন, সবাইকে আমার আন্তরিক ভালোবাসা ও কৃতজ্ঞতা জানাই। আপনাদের সবার জীবন সুন্দর, আনন্দপূর্ণ এবং কল্যাণময় হোক; এটুকুই প্রার্থনা আমার।

ভালো থাুকন, প্রতিদিন।

** ছবি : প্রিয়তম এক বন্ধুর আমন্ত্রণে সীমিত আকারে জন্মদিন পালনের মুহূর্ত।
আজ দুটি বইও উপহার পেয়েছি। একটি ‘অঞ্জনযাত্রা’ এবং অন্যটি শরৎচন্দ্রকে নিয়ে প্রামাণ্যগ্রন্থ।

মাসউদ আহমাদ
মগবাজার, ঢাকা।”

Advertisement
পূর্ববর্তী নিবন্ধমাদক মুক্ত সমাজ গড়তে পুলিশকে সহায়তা করুন- বিট পুলিশিং সভায় বক্তারা
পরবর্তী নিবন্ধরঙ্গ -রফিকুল ইসলাম নান্টু‘এর ছড়া

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে