জোরপূর্বক জমি দখলের চেষ্টা : প্রতিবাদে সংবাদ সম্মেলন

0
66

জাহিদ হাসান : নাটোরের বড়াই গ্রামে প্রভাবশালীদের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, জীবন নাশের হুমকি, এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন এক অসহায় ভুক্তভোগী পরিবার।

শনিবার দুপুরে স্থানীয় একটি রেস্টুরেন্টে ভুক্তভোগী পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন করেন বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার ৯ নাম্বার ওয়াডের কালিকাপুর গ্রামের মোছাঃ জরিনা বেগমের ছেলে মো. শাহিনউদ্দিন খান।

তিনি লিখিত বক্তব্যে জানান, প্রতিবেশী মোঃ মকছেদ মন্ডল ও তাদের ছেলেদের লোকজন নিয়ে চলতি মাসের ৭ তারিখে তাঁর পৈতৃক সূত্রে মালিকানা জমিতে রোপণ করা লাউ গাছ, পেঁপে গাছ, কাঁঠাল ও আমের চারা এবং লাউয়ের মাচা ধারালো অস্ত্র দিয়ে ধ্বংস করে।

সেই সাথে ৩.৯৮ শতাংশ জমি দখল করার চেষ্টা করে । এ সময় বাধা দিতে গেলে মকছেদ মন্ডল দলবল নিয়ে আমাদেরকে প্রাণনাশের হুমকি দেন। ওই দিন সন্ধ্যায় বড়াইগ্রাম থানায় একাট লিখিত অভিযোগ করলে পরদিন ৮ মে ঘটনা তদন্ত সাপেক্ষে অভিযুক্ত মকছেদ মন্ডলকে পুলিশ আটক করতে আসলে মকছেদ মন্ডল পুলিশের চোখ ফাকি দিয়ে পালিয়ে যায় ।

এর ফলে ভুক্তভোগী জরিনা বেগমের পরিবারসহ সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। এমনকি তিনি তার কর্মস্থলে যেতে পারছেন না। পরিবারের নারী ও শিশু সদস্যরা আতঙ্কে রয়েছেন।

তিনি আরও বলেন, বাপ-দাদার এই জমির দখল পেতে জরিনার ছেলে স্বামী ও মোঃ আব্দুর রহিম খান মো. শাহিনউদ্দিন খানের বিরুদ্বে ২০২২ সালে নাটোর কোঠে মকছেদ মন্ডল মামলা দায়ের করে।

এর পরে ২০২২ সালে মামলাটি খারিজ করে মো. শাহিনউদ্দিন খান পক্ষে রায় দেন মহামান্য আদালত। এমনকি মকছেদ মন্ডল রায়ের পক্ষে আপিল করলে আদালত তা বাতিল করে পুনরায় জরিনা বেগমের ছেলে শাহিনউদ্দিন খানের পক্ষে রায় দেন। সংবাদ সম্মেলনে জরিনার ছেলে বিষয়টির প্রতিকার চেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

অভিযুক্ত মকছেদ মন্ডল সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে মামলা করেছিল। জমি আমাদের,শাহিনউদ্দিন খান মিথ্যা বলছে। ওদের কাগজপত্র ঠিক নেই। এ নিয়ে সামাজিকভাবে অনেক সালিশ বৈঠক হয়েছে, কিন্তু কোনো সুরাহা হয়নি। তিনি শাহিনউদ্দিন খান গাছের চারা ও ফসলের ক্ষতিসাধনের কথা অস্বীকার করেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপলক বিমানবন্দরে আ.ট.ক
পরবর্তী নিবন্ধশিমুলকে প্রধান আসামী করে দুটি মামলা দায়ের

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে