দলের স্বার্থেই আমাদের ঐক্যের রাজনীতি – বকুল এমপি

0
246
দলের স্বার্থেই আমাদের ঐক্যের রাজনীতিঃ শহিদুল ইসলাম বকুল এমপি
লালপুর,  নাটোর কণ্ঠ:
নাটোর-১(লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ঐক্যের প্রতীক আর আওয়ামী লীগ আমাদের ভরসাস্থল ও শেষ ঠিকানা। আমরা দলের যে যেই স্তরেই দায়িত্ব পালন করি না কেন, দিনশেষে সকলে ঐক্যবদ্ধ। ঐক্যের রাজনীতি আছে বলেই বিএনপি অধ্যুষিত লালপুর এখন আওয়ামী লীগের শক্ত ঘাটিতে পরিণত হয়েছে।   আমরা মানুষের স্বার্থে রাজনীতি করি। দলের স্বার্থে সকল প্রকার অপরাজনীতিকে রুখে দিয়ে এই সংগঠনকে আরো গতিশীল করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
বৃহষ্পতিবার দুপুরে লালপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় যোগ দিয়ে এসব কথা বলেন সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম। বর্ধিত সভা সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী। বর্ধিত সভায় দলের উপজেলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
দেশ পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টার কথা স্মরণ করে শহিদুল ইসলাম বকুল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এগিয়ে যাওয়া আজকের বাংলাদেশ বিশ্বের অনান্য দেশের কাছে ঈর্ষার কারণ। বর্তমান করোনাকালে বৈশ্বিক সংকটে যখন বিশ্ব বিপন্ন, তখন তার চৌকস নির্দেশনায় দেশের সামগ্রিক অর্থনীতির চাকা সচল রয়েছে। যেভাবে এদেশের মানুষের পাশে এবার শেখ হাসিনা দাঁড়িয়েছেন, বিশ্বের কোন দেশ তা করতে পারে নাই। দেশের স্বাভাবিক রেমিটেন্স প্রবাহ করোনাকালে শুধু অব্যাহতই থাকেনি বরং তা বেড়েছে। এই চরম সংকটকালে দেশের মানুষের আশা আকাঙ্খায় পরিণত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’
সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, বিএনপি-জামাত জোট সরকার যখন রাষ্ট্রক্ষমতায়, তখন তাদের দলীয় ও প্রশাসনের রক্তচক্ষু উপেক্ষা করে আমরা লালপুর-বাগাতিপাড়ার মাটিতে আওয়ামী লীগের রাজনীতি করেছি। হামলা-মামলা-অত্যাচার-নির্যাতন ও বিভৎসতার মধ্যে দিয়ে রাজনীতির সময়ও আমরা ঐক্যবদ্ধ ছিলাম। আর আওয়ামী লীগ এখন রাষ্ট্রক্ষমতায়, এখন আমাদের আরো বেশি ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন। এখন দেশের মানুষ আমাদের সরকারের দিকে চেয়ে। এখন বিভেদের রাজনীতি গ্রহনযোগ্য নয়।
নিজ নির্বাচনী এলাকায় গত এক দেড় বছরের উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে শহিদুল ইসলাম বকুল বলেন, ‘আমি সাংসদ নির্বাচিত হওয়ার পর লালপুর-বাগাতিপাড়ায় চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা দুর্নীতি ও অনিয়ম বন্ধ করে স্বচ্ছতা প্রতিষ্ঠা করেছি। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছি। দুই উপজেলার মানুষের নাগরিক সেবা পরিপুর্ণ নিশ্চিতে সার্বিক নির্দেশনা দেয়া আছে। পাশাপাশি দলীয় নেতাকর্মীরা পারস্পরকে যথাযোগ্য সম্মান যাতে প্রদান করেন সে ব্যাপারে সকলকে নির্দেশনা দেয়া আছে। দীর্ঘদিন বিএনপির এই আসনে খুব কম সময় আওয়ামী লীগ জনগণের সেবা করার সুযোগ পেয়েছে। তাই আরেকটু উন্নত নাগরিক সেবা প্রাপ্তির সকলকে একটু ধৈর্য ধরার ও প্রশাসনকে সহযোগিতা করার অনুরোধ করছি।’
প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম তার বক্তব্যে বলেন, ‘সকল স্তরের আওয়ামী লীগের কর্মীদের দীর্ঘ সংগ্রাম ও রাজনীতির ফসলস্বরুপ আজ লালপুর-বাগাতিপাড়ার মানুষের সেবা করার সুযোগ পেয়েছে আওয়ামী লীগ। এ সুযোগ কাজে লাগাতে হবে। যিনি সংসদে এ আসনের প্রতিনিধি, তাকে সহযোগিতা করতে হবে। করোনা সংকটের কারণে সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল উন্নয়নমুলক অনেক কাজ করতে পারেননি। শুধু তিনিই না, সারাদেশের সাংসদরা করোনা প্রতিরোধে যথেষ্ট সাহসী ভুমিকা পালন করেছেন। এই বাস্তবতাকে মেনে নিয়ে আমাদের কাজ করতে হবে।’
বর্ধিত সভার বক্তব্যে দলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন সম্মেলনের তারিখ নির্ধারণের জন্য উপজেলা নেতাদের নিকট দাবী জানান।
Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোর পৌরসভার মেয়র, নাটোরের ‘জলিদি’
পরবর্তী নিবন্ধসিংড়ায় দুটি বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন, বাড়ি ঘর বিলীন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে