নাটোরের একজন উঞ্চতার ফেরিওয়ালা

0
217

একজন উঞ্চতার ফেরিওয়ালা

গুরুদাসপুর (নাটোর)ঘন কুয়াশা আর ঠাণ্ডা বাতাসের দাপট মিলে শীত জেঁকে ধরেছে সবাইকে। হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল সারাদেশের ন্যায় নাটোর জেলার জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করছে নিম্ন শ্রেণীর মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়ালেন বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ এর নাটোর প্রতিনিধি এবং স্থানীয় দৈনিক হ্যালো নাটোর পত্রিকার সম্পাদক নাসিম উদ্দিন নাসিম ।

২০ জানুয়ারি (বুধবার) রাতে নাটোর শহরের বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে মানবিক উদ্যোগে এক শতাধিক নৈশ প্রহরী, তিন শতাধিক ভাসমান ছিন্নমূল মানুষ, ৫০ জন বৃদ্ধ, ৪০ জন প্রতিবন্ধী, ৫০ জন মাদ্রাসা ছাত্র ও দুস্থদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন নাটোর জেলার সন্তান সাংবাদিক নাসিম উদ্দিন নাসিম ।

শীতবস্ত্র বিতরণকালে অসহায় মানুষের উদ্দেশে সাংবাদিক নাসিম উদ্দিন নাসিম বলেন, আমি আপনাদের ঘরের সন্তান। এই শীতে আপনারা অমানবিক কষ্ট করবেন, তা মেনে নিতে আমার কষ্ট হয় । আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমি এখানে এসেছি, পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়াতে।

শীত বস্ত্র গ্রহণকারীদের মধ্যে অসহায় এক ষাটোর্ধ্ব মহিলা হঠাৎ কম্বল পেয়ে আবেগঘন ভাবে খুশিতে আপ্লূত হয়ে চোখের পানি ছেড়ে দিয়ে বলেন, গত কয়েকদিনের তীব্র শীতে রাতে ঘুমাতে খুবই কষ্ট হয়েছে। সাংবাদিক নাসিমের দেয়া কম্বল পেয়ে সেই কষ্ট লাঘব হবে।

এ সময় সাংবাদিক নাসিম, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে সবাইকে আহ্বান জানান। যে কোনো অপরাধমূলক কর্মকাণ্ড কারও চোখে পড়লে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করেন।

কথা হয় মানবতার ফেরিওয়ালা সাংবাদিক নাসিম এর সাথে। তিনি জানান, নাটোর শহরের প্রত্যেক ওয়ার্ডে ২০ জন করে অসহায় ও দরিদ্র অর্থাৎ শীতবস্ত্র কেনার সামর্থ্য যাদের নেই,তাদের জন্য আমার নিজ তহবিল থেকে কম্বল বিতরণ করার উদ্যোগ নিয়েছি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়া সুতরানা বাজরে অবৈধভাবে পাখি মারা ইয়ারগান ক্রয়- বিক্রয়
পরবর্তী নিবন্ধমফস্বলবাস: – জাকির তালুকদার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে