নাটোরে আন্তঃনগর ট্রেন বিকল : ভোগান্তিতে পড়েন যাত্রীরা

0
151
natore kantho

নাটোর কন্ঠ : ঢাকা থেকে পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন একতা এক্সপ্রেস শুক্রবার বিকালে নাটোরে আকস্মিকভাবে বিকল হয়ে পড়ে। নাটোর স্টেশন থেকে প্রায় তিন কিলোমিটার দুরে এ ঘটনা ঘটলে প্রচন্ড গরমে যাত্রীরা চরম নাকাল হয়ে পড়েন।

এ সময় ট্রেনের জ বগিতে সালমা খাতুন ও ঝ বগিতে আয়শা বেগম নামে দুই যাত্রী গরমে অচেতন হয়ে পড়েন। পরে তাদেরকে নাটোর শহরে এনে প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলা হয়।

বিকল ট্রেনের যাত্রী দিনাজপুরের পার্বতীপুরের সংবাদকর্মী এমএ জলিল জানান, একতা এক্সপ্রেস সকাল সোয়া ১০টায় ঢাকা থেকে পঞ্চগড়ের মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে আসে।

বিকাল ৪.৫০ মিনিটে নাটোর স্টেশন পার হয়ে প্রায় তিন কিলোমিটার গিয়ে আকস্মিকভাবে ট্রেনটির ইঞ্জিনের (ইঞ্জিন নং ৬৫০১) পানির ট্যাঙ্কির বিস্ফোরিত হয়। এতে ট্রেনটি সেখানেই বন্ধ হয়ে যায়।

এ সময় ফাঁকা জায়গায় বিকল ট্রেনে বসে থাকা নারী ও শিশুসহ শত শত যাত্রী প্রচন্ড গরমে অস্থির হয়ে পড়েন। তাদের কেউ কেউ ভ্যাপসা গরমে অচেতনও হয়ে পড়েন। পরে খবর পেয়ে অপর একটি ইঞ্জিন পাঠিয়ে বিকল ট্রেনটিকে তিন কিলোমিটার পেছনে নাটোর স্টেশনে এনে রাখা হয়।

এ ব্যাপারে নাটোর স্টেশনের দায়িত্বরত স্টেশন মাষ্টার কামরুন্নাহার বেগম জানান, দুজন অচেতন যাত্রীকে চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলা হয়েছে। বিকলের প্রায় আড়াই ঘন্টা পর সন্ধ্যা সোয়া সাতটার দিকে অপর একটি তেলবাহী লরীর ইঞ্জিন লাগিয়ে ট্রেনটি পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে গেছে। বিকল ইঞ্জিনটি স্টেশনের তিন নম্বর প্লাটফর্মে রাখা হয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধফানুস ঘুড়ি -কবি শামীয়ারা পারভীন দীপ‘এর কবিতা
পরবর্তী নিবন্ধমায়া -দেবাশীষ সরকার’এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে