নাটোরে আলুর দাম নিয়ন্ত্রণে দুই কোল্ডস্টোরেজে মোবাইল কোর্ট, জরিমানা

0
279

নাটোরে আলুর দাম নিয়ন্ত্রণে দুই কোল্ডস্টোরেজে মোবাইল কোর্ট, জরিমানা

নাটোর কণ্ঠ: নাটোরে আলুর দাম বৃদ্ধি নিয়ন্ত্রণে সদর উপজেলার দুইটি কোল্ডস্টোরেজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময়ে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে ৬০ হাজার টাকা জরিমানাও করা হয়।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, আলুর বাজার পরিস্থিতি ও মজুদ পরিদর্শনের লক্ষ্যে আজ নাটোর সদরের বিশ্বাস এবং রিজিয়া কোল্ড স্টোরেজ দুইটিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব শরীফ শাওনের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে এসময় কোল্ড স্টোরেজের মজুদকৃত আলুর মালিক এবং আড়তদারের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে মীম এন্টারপ্রাইজ এর স্বতাধিকারী মানিক চাঁদকে আলু ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করা এবং কৃত্রিম সংকট তৈরির অভিযোগে কৃষি বিপণন আইন, ২০১৮ এর ১৯(১) ধারায় ৫০,০০০/- অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া রিজিয়া কোল্ড স্টোরেজে সরকার নির্ধারিত আলুর তালিকা প্রদর্শন না করা এবং সঠিকভাবে রেজিস্ট্রার সংরক্ষণ না করার অভিযোগে একই আইন ও ধারায় ১০,০০০/- অর্থদণ্ড প্রদান করা হয়। বর্তমানে বিশ্বাস ও রিজিয়া কোল্ড স্টোরেজে যথাক্রমে ১২৬৫ মে.টন ও ৪৫০ মে.টন আলু মজুদ রয়েছে। কোর্টে সহায়তা করেন বাজার মনিটরিং কর্মকর্তা, নাটোর এবং সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নাটোর।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত -২ আহত- ১
পরবর্তী নিবন্ধবড়াইগ্রামেও আলুর বাজার নিয়ন্ত্রনে অভিযান

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে