নাটোরে কৃষককে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

0
164
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরের সিংড়ায় বেলায়েত হোসেন (৭০) বৃদ্ধ এক কৃষককে গাছে বেঁধে এবং শাহাদ আলী (৬০) নামে অপর এক কৃষককে মারপিট করার অভিযোগ উঠেছে ইউপি সদস্য মকলেছ আলীর বিরুদ্ধে। গরুতে ফসল নষ্ট করায় ওই দুই কৃষককে নির্যাতন করার অভিযোগ ওঠে ইউপি সদস্য মকলেছ আলীর বিরুদ্ধে।

রোববার উপজেলার ইটালী ইউনিয়নের শালমারা গ্রামে এই নির্যাতনের ঘটনা ঘটে। অভিযুক্ত ইউপি সদস্য মকলেছ আলী ইটালী ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও একই ওয়ার্ডের ইউপি সদস্য।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী কৃষকের পরিবার সূত্রে জানা যায়, রোববার সকালে উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের কৃষক বেলায়েত হোসেন ও শাহাদ আলী শালমারা-বাঁশবাড়িয়া মাঠে গরু চড়াতে যায়।হঠাৎ গরুগুলো ইউপি সদস্য মকলেছ আলীর জমির ধানগাছ খেয়ে নষ্ট করে।

ইউপি সদস্য মকলেছ আলী ঘটনাস্থলে আসেন এবং কৃষক বেলায়েত হোসেনকে গাছের সাথে দড়ি দিয়ে বেঁধে রাখেন এবং অপর কৃষক শাহাদ আলীকে গাছের ডাল দিয়ে মারপিট করেন। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার অনেকেই ঘটনাস্থলে ছুটে যেতে দেখে ওই দুই কৃষককে ছেড়ে দেয়া হয়। এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে নিয়ে যায়।

অভিযুক্ত ইউপি সদস্য মকলেছ আলী বলেন, তার জমির নষ্ট করায় কয়েকটি গরু বেঁধে রেখেছিলেন। পরে গরুগুলো ছেড়ে দেয়া হয়েছে। কাউকে গাছের সাথে বেধেঁ রাখার অভিযোগ সত্যি না। তবে একজন কৃষককে গাছের ডাল দিয়ে একটা বাড়ি মেরেছেন বলে স্বীকার করেন তিনি।

এলাকার বাসিন্দা সাবেক ইউপি সদস্য মো. কুরবান আলী বলেন, ঘটনাটি জানার পর মকলেছ মেম্বার এর মোবাইল ফোন করে তাদের ছেড়ে দেওয়ার অনুরোধ করি। এরপর তাদের ছেড়ে দেয়া হয়।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী বলেন, বিষয় জানান পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধগ্রাম্যতা -কবি আলেয়া আরমিন আলো‘এর কবিতা
পরবর্তী নিবন্ধনাটোরের শ্রেষ্ট সহকারী কমিশনার (ভূমি) নির্বাচিত হলেন আবু রাসেল

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে